মুশফিক

স্পোর্টস ডেস্ক:  বয়স এখনো উনিশ হয়নি, এখনই বাংলাদেশের ক্রিকেটে বিশেষ জায়গা করে নিয়েছেন আকবর আলী। তরুণ এই ক্রিকেটারের নেতৃত্বে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছে। দেশের ক্রীড়া ইতিহাসের প্রথম বিশ্বকাপ জয়ে আকবরের প্রত্যক্ষ ভূমিকা ছিল।

কম বয়সেই তাই পেয়েছেন তারকাখ্যাতি। তাইতো আকবরকে নিজের চেয়েও প্রতিভাবান মনে করেন মুশফিক সেই আকবর তার অর্জনকে কাজে লাগাচ্ছেন করোনা ভাইরাস মোকাবেলার কাজে। বিশ্বকাপ ফাইনালে ভারতের বিপক্ষে টাইগার যুবাদের জয়ের নায়ক ছিলেন তিনি। ঐ ম্যাচের স্মারক আকবর নিলামে তুলেছেন, যা থেকে অর্জিত অর্থ খরচ করা হবে করোনা মোকাবেলায়। এই নিলাম উপলক্ষ্যে শনিবার আকবরের সাথে সরাসরি আলাপচারিতায় যুক্ত হয়েছিলেন জাতীয় দলের সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম।

এ সময় তিনি আকবরের ভূয়সী প্রশংসা করেন। মুশফিকের মত আকবরও উইকেটরক্ষক ব্যাটসম্যান। তবে মুশফিক মনে করেন, প্রতিভার বিচারে আকবর তার চেয়েও এগিয়ে। মুশফিক বলেন, ‘আকবর যে জায়গায় আছে, ওই জায়গায় এত মেধাবী আমি ছিলাম না, এমনকি এখনো এমন না। আমি সত্যিই মুগ্ধ হয়েছিলাম। ওই সময় সিলেটে আমাদের জাতীয় লীগের একটা খেলা চলছিল। খেলা শেষ হওয়ার পর একটা ম্যাচ বল বাই বল দেখেছি।’ যুব বিশ্বকাপের ফাইনাল ম্যাচে আত্মবিশ্বাসী আকবরের ঠান্ডা মাথার ব্যাটিং মুগ্ধ করেছে মুশফিককে। তিনি বলেন, ‘ফাইনালে ও যে ইনিংস খেলেছে চাপের মধ্যে- অসাধারণ। আকবর যেটাই বলুকৃ ব্যাট হাতে ওর যে চরিত্র, একজন অধিনায়ক এটা মনে হয়নি, মনে হয়েছে সাধারণ একজন ব্যাটসম্যান যে ম্যাচ শেষ করে চলে আসবে। ম্যাচে এতকিছু হয়ে যাচ্ছে সেটা ওর ব্যাটিং দেখে বুঝা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here