আরডিএ’র মহাপরিচালকের মৃত্যুতে শাজাহাপুর উপজেলা চেয়ারম্যান ছান্নু’র শোক

0
176

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি:

পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া’র মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ আমিনুল ইসলাম আজ ১১ জুলাই ২০২০ করোনা আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেলের আইসিইউ-এ মৃ্ত্যু বরণ করেন।২৩ জুন ২০২০ তার কোভিড পেজেটিভ সনাক্ত হয়। এরপর শারীরিক অবস্থার অবনতি হলে ২৯ জুন ২০২০ তারিখে তাকে রাজশাহী মেডিকেলের আইসিইউ-এ নেয়া হয়।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশসহ তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোক বিবৃতি দিয়েছেন শাজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিষ্ঠিত পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়ায় ০৬ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে মহাপরিচালক হিসেবে মোঃ আমিনুল ইসলাম যোগদান করেন। যোগদানের স্বল্প সময়ের মধ্যে সরকারের নীতি ও নির্বাচনী ইশতেহারের আলোকে অনেকগুলো গুরুত্বপূর্ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নে নেতৃত্ব প্রদান করেন। এর মধ্যে উল্লেখযোগ্য কার্যক্রম হলো- নির্বাচনী অঙ্গীকার “আমার গ্রাম-আমার শহর” বিনির্মাণে নীতি নির্ধারণী গবেষণা পরিচালনা করা।
সম্প্রতি তিনি ইসলাম পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ‘নিয়ন্ত্রণাধীন দপ্তর/সংস্থা’ কাটাগরিতে “শুদ্ধাচার পুরস্কার ২০১৯-২০” অর্জন করেন। সরকারি কর্মকর্তা/কর্মচারীদের শুদ্ধাচার চর্চায় উৎসাহ প্রদানের লক্ষ্যে মন্ত্রিপরিষদ বিভাগের শুদ্ধাচার পুরস্কার নীতিমালা-২০১৭ অনুযায়ী এ পুরস্কার প্রদান করা হয়।
আমিনুল ইসলাম ৮ম বিসিএস এর মাধ্যমে প্রশাসন ক্যাডারে ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর যোগদান করেন। সুদীর্ঘ চাকুরি জীবনে তিনি সহকারি কমিশনার, সহকারি কমিশনার (ভুমি), উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা প্রশাসক, স্থানীয় সরকারের পরিচালক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে মাঠ প্রশাসনে এবং উপ-সচিব হিসেবে খাদ্য মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। তিনি সিরাজগঞ্জের জেলা প্রশাসক হিসেবে তিন বছরেরও অধিককাল অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।তিনি স্কাউটসের ন্যাশনাল সার্টিফিকেট এ্যাওয়ার্ড, মেডেল অব মেরিট, বার টু দ্যা মেডেল, প্রধান জাতীয় কমিশনার এ্যাওয়ার্ড অর্জন করেছেন এবং রৌপ্য ইলিশ এ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন।
পারিবারিক সুত্রে জানাযায় , মরহুম আমিনুল ইসলামকে তাঁর নিজ জেলা পাবনায় দাফন করা হবে।মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে সহ আত্মীয় স্বজন রেখে গেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here