একজন মানবিক দুদক কর্মকর্তা

0
1450
                  গনেশ দাস, অতিথি প্রতিবেদক

সারা দেশে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের পর গত ২৪ মার্চ থেকে সরকারী ছুটি। ফলে স্থবির হয়ে পড়েছে সব কিছু। এমন পরিস্থিতিতে সবচেয়ে বেশী কষ্টে পড়েছেন  ফুটপাতে বসবাসকারী ছিন্ন মুল মানুষ গুলো।

এই মানুষ গুলোকে প্রতিদিন এক বেলা করে খাবারের ব্যবস্থা করছেন বগুড়ায় কর্মরত দুদকের একজন কর্মকর্তা।
তিনি বলেন, অফিস বন্ধ থাকায় জরুরি অফিসিয়াল কাজ আর বাজার করা ছাড়া তেমন বাইরে যাওয়া হয়না। সপ্তাহ খানেক আগে হঠাৎ করে বাজার করার জন্য বের হয়ে লক্ষ্য করলাম বেশকিছু মানুষ আছে। যাদের দিন রাত রাস্তাতেই কাটে। তাদের অনেকেরই করোনা পরিস্থিতিতে একবেলা খাবারো যোগাড় হচ্ছে না।

বিষয়টা ভাবতেই সবকিছু অন্ধকার হয়ে আসলো। মনে হলো এই পৃথিবী যদি ক্ষুধার জ্বালায় মানব শূন্য হয়ে যায় তাহলে আমার বেচে থেকে লাভ কি? বাসায় ফিরে কয়েকজন পরিচিত মানুষকে ফোন দিয়ে আমার পরিকল্পনার কথা জানালাম। কয়েকজন সহযোগিতার আশ্বাস দেবার সাথে সাথে কাজে নেমে গেলাম। সেদিন থেকে প্রতিদিন বগুড়া শহরের রাস্তায় থাকা অসহায় ১০০ মানুষকে প্রতিদিন ১ বেলা করে খাওয়াচ্ছি।

দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ে কর্মরত সহকারি পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ আরো বলেন, বগুড়া শহরে ঘুরে ঘুরে রাস্তায় অনাহারে থাকা ১০০ মানুষকে ১ বেলা করে রান্না করা খাবার নিজ হাতে দিয়ে যাচ্ছি।
আমার এই উদ্যোগ কে স্বাগত জানিয়ে সমাজের বিত্তবানরা এগিয়ে এসেছেন।

তিনি এই উদ্যোগ আরো চালিয়ে যেতে  বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন। তিনি জানান যে, জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন খাওয়ানোর জন্য বের হন । শুধু দিন শেষে একটু মানসিক প্রশান্তির আশায়।শুধু বগুড়াতেই নয় তার নিজ জেলা গাইবান্ধাতেও বিত্তবানদের সহযোগিতা নিয়ে বিগত ৫ বছর ধরে দুস্থ মানুষদের নিয়েও কাজ করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here