এমপি সিরাজকে অবাঞ্ছিত ঘোষনা, শত শত নারী-পুরুষের ঝাড়ু মিছিল

0
769

ষ্টাফরিপোর্টারঃ

বগুড়া সদর ০৬ আসনের সংসদ সদস্য ও জেলা বিএনপির আহবায়ক গোলাম মোহাম্মদ সিরাজ এমপিকে অবাঞ্ছিত ঘোষনা করে ফের রাজপথে নামলো শত শত নারী-পুরুষ হাতে ঝাড়ু আর লাঠি মিছিল নিয়ে।

জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক ও যুবদলের সাবেক সভাপতি ১১ নং ওয়ার্ডের চার বারের কাউন্সিলর সিপার আল বখতিয়ারকে বহিষ্কার করায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বিক্ষোভে ফেটে পড়ে বিভিন্ন এলাকার বিএনপির সাধারন সমর্থক ও কর্মীরা। সিপারকে কেন অন্যায় ভাবে বহিষ্কার করা হলো তাঁর জবাব চাইতে এমপি সিরাজের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করে সড়ক অবরোধ করে নারী-পুরুষরা। শনিবার সকাল থেকে শহর ও শহরতলীর বিভিন্ন এলাকা থেকে শত শত নারী-পুরুষের হাতে ঝাড়ু ও লাঠি নিয়ে শ্লোগান দিয়ে পিটিআই মোড়ে সমবেত হতে থাকে। এক পর্যায়ে খন্ড খন্ড মিছিল বিশাল সমাবেশে পরিণত হয়। সেখানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে সাধারণ সমর্থকরা। পরে সেখানে এমপি সিরাজকে অবাঞ্ছিত ঘোষনা করে, সিপারসহ অন্যান্য নেতাদের বহিষ্কারাদেশ দ্রুত প্রত্যাহার চেয়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হস্তক্ষেপ কামনা করে,
জেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক আমিরুল ইসলাম, যুবদল বগুড়া জেলা শাখার সাবেক সহ-সভাপতি রাফিউল ইসলাম রুবেল, সাবেক সাংগঠনিক সম্পাদক ফারুকুল ইসলাম ফারুক, শহর যুবদলের সাবেক সভাপতি মাসুদ রানা মাসুদ, সাবেক সাংগঠনিক সম্পাদক আহম্মেদ বিন বিল্লাহ শান্ত, নারী নেত্রী নাজমা বেগম, আনোয়ারা, বাবলী, লিমা হাসান, হোসনে আরা, কবিরুল ইসলাম, নজরুল ইসলাম নজু প্রমুখ বক্তব্য রাখেন। সড়ক অবরোধ শেষে শহরের সাতমাথা প্রদক্ষিণ শেষে বিভিন্ন সড়ক দিয়ে মিছিল করে আবারো পিটিআই মোড়ে গিয়ে শেষ হয়।

এসময় মিছিল ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন আবু তালেব জালাল, রঞ্জন দাস, জুম্মন আলী শেখ, নজরুল ইসলাম নজু, জহুরুল ইসলাম ফুয়াদ, শাহীউল আলম, জাফরুল আলম জিতু, রুহুল আমীন, আব্দুল মোমিন, মহরম হোসেন টফিন, এনামুল হক মানিক, মনোয়ার হোসেন হীরা, আব্দুল মান্নান, ফারুক আহমেদ কমরেড, মইনুল ইসলাম পিয়াস, নুরুজ্জামান কাকন, আব্দুল্লাহ আল আমিন রাজীব, মামুন জোয়ার্দার, কাজী বিপ্লব, মোমিনুল ইসলাম মমি, সঞ্জয় রায়, কামাল পাশা, এমরান হোসেন বাপ্পী, রানা মন্ডল, আব্দুর রাজ্জাক, শাফি, টগর শেখ, সালাম, মনোয়ার হোসেন মনা,আপেল, সোহাগ, রকেট, আমিনুর, মানিক, ওয়াসিম আকরাম, তন্ময়, মিল্লাত, ছাত্রনেতা শামসুজ্জোহা পাভেল, আলিফসহ বিভিন্ন এলাকার বিএনপি ও অঙ্গদলের নেতাকর্মীরা। এদিকে সিপার আল বখতিয়ার তাঁর কর্মী ও সমর্থকসহ বিএনপির নেতা কর্মীদের শান্ত থাকার পরামর্শ দিয়ে বলেন, আপনারা শৃঙ্খলা বজায় রেখে, ধৈর্য ধরুন। নিশ্চয়ই আপনাদের দাবি তারেক রহমানের কাছে পৌঁছে যাবে। তিনি অবশ্যই সুরহা করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here