করোনাকালে জনপ্রিয়তা পাচ্ছে অনলাইন পশুর হাট

0
318

নিজস্ব প্রতিবেদক:

কোরবানীর ঈদে করোনার প্রভাব এবং যাতায়াত ব্যবস্থা সিমিত হবার কারণে লালন-পালন করা গবাদি পশু নিয়ে দুশ্চিন্তায় পরেছে খামারিরা। প্রতিবছর রোজার ঈদের পরপরই কুরবানীর জন্য বগুড়া জেলার বিভিন্ন স্থানের হাট ব্যবসায়ীরা গবাদি পশু ক্রয় করে নিয়ে যান।

এবার চিত্রটা সম্পূর্ণ উল্টো। কোরবানির ঈদ এগিয়ে এলেও করোনার কারণে ব্যবসায়ীরা এখনো কেউ যোগাযোগ করেনি এই খামারিদের সাথে। অনেক স্থানে হাট বন্ধ থাকার কারণে গরু কিনতে অসুবিধা হচ্ছে সাধারণ মানুষের।

এবার পরিস্থিতি বিবেচনা করে মোঃ ফয়সাল হাসান রনি, মোঃ রাসেল তাজ ,মোঃ কামরুল হাসান ও মোঃ মমিনুল ইসলাম মমিন ”অনলাইন গরু ছাগলের হাট বগুড়া” নামে অনলাইনে গরু ছাগলের হাট শুরু করেছে।

অনলাইন গরু ছাগলের হাট বগুড়া নামের ফেসবুক পেইজটিতে

300 কেজি(7.5 মণ) ওজনের মধ্যে গরু দেখতে এই ছবি গুলো দেখুন ।

Posted by অনলাইন গরু ছাগলের হাট বগুড়া on Sunday, 19 July 2020

 

প্রথম থেকেই যথেষ্ট সারা পাওয়া যাচ্ছে বলে জানা যায়। অনলাইন হাটটিতে গরুর বিভিন্ন পাশের ছবি, গরুর সঠিক ওজন, উচ্চতা, দৈর্ঘ্য- প্রস্থ সহ বিস্তারিত বিবরণ উল্লেখ করা রয়েছে। সুবিধা হিসেবে আরও রয়েছে গরু- ছাগল বাড়িতে পৌছে দেওয়ার সুব্যবস্থা।

এছাড়া দেশের বিরাজমান সংকটময় পরিস্থিতিতে সরকারি নির্দেশনা মোতাবেক এই যুগোপযোগী উদ্যোগ গ্রহণের জন্য এই চার তরুণকে সাধুবাদ জানিয়েছেন বগুড়ার শাজাহানপুর উপজেলার ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহমেদ।

অনলাইন গরু ছাগলের হাট বগুড়ার একজন উদ্যোক্তা মোঃ কামরুল হাসান বলেন, অনলাইন পশুর হাটে করোনার ঝুঁকি কম। সবাই নিরাপদে কেনাবেচা করতে পারব। অনলাইনে পশু বিক্রি হলে হাটের ফড়িয়াদের খরচ দেয়া লাগবে না। আমাদের চেষ্টা ক্রেতার পছন্দের প্রাণীটিকে যত্নের তার সাথে বাড়িতে পৌছে দেওয়ার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here