করোনার বিস্ফোরণ রোধে কঠোর আইনি প্রক্রিয়ায় লকডাউন জরুরী- অসীম কুমার রায়

0
1187

আজাদুর রহমান, বগুড়া:

বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে বগুড়া জেলা কে কঠোর আইনি প্রক্রিয়ার মাধ্যমে সাময়িকভাবে (২০-২৫) দিনের জন্য লকডাউন ঘোষণা করা জরুরি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্রলীগ বগুড়া জেলা শাখা সাধারণ সম্পাদক অসীম কুমার রায়। তিনি বলেন করোনা ভাইরাসে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে পদক্ষেপ নিয়েছেন তা বাস্তবায়নের জন্য শুধু প্রশাসন নয় নিজেদেরকেও নিজ নিজ দায়িত্বে সচেতন হতে হবে। বিনা কারণে বাড়ীর বাহিরে না গিয়ে ঘড়ে অবস্থান করার আহ্বান জানান তিনি।

তার ফেসবুকে ওয়ালে দেখা যায় যে, বগুড়ায় বাস করে ৩৫ লক্ষাধিক জনগন যার প্রতি বর্গকিলোতে বাস করে ১২০০ জন। ঈদ উপলক্ষে সীমিত চলাচল করলে কাকে হ্যা বলবেন আর কাকে না বলবেন কারন শতকরা ১℅ মানুষ হিসেব করলেও সংখ্যাটা হয় ৩৪৭৭৯ জনের মত। যা করোনা বিস্তারে সহায়ক হবে। তাই নির্দিষ্ট একটা সময় বেধে দিয়ে জোরদার লকডাউন হলে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রশমিত করতে পারে। আর এই ২০ বা ২৫ দিন ঘরে থাকার প্রস্তুতি স্বরুপ ২/১ দিন শীথিল বলা যেতে পারে। আর ত্রান/চিকিৎসা সহায়তা হেল্পলাইন এ কল করলেও পাওয়া যাবে।

অসীম কুমার রায় জানান যে, জেলা প্রশাসক মহোদয় কে আহব্বান জানানো হয়েছে উনি এই মহামারী ঠেকাতে মানবস্বার্থে সকল পদক্ষেপ আন্তরিকভাবে নেবেন বলে আশস্ত করেছেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক ফয়েজ আহমেদের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা পেলে অবশ্যই আমরা ব্যবস্থা নেবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here