করোনায় একজন সম্মুখযোদ্ধা ওসি নুর-এ-আলম

0
255

আশরাফুল ইসলাম সুমন,সিংড়া (নাটোর):

করোনায় সম্মুখযোদ্ধা হিসেবে পুলিশের ভূমিকার শেষ নেই। মানুষ যখন করোনা আতঙ্কে ঘরে, পুলিশ তখন সব ভয় উপেক্ষা করে বাইরে সাধারণ মানুষদের ভাল রাখার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

মহামারি করোনারভাইরাসের সংক্রমণ এড়াতে সরকারের নির্দেশনা অনুযায়ী মাঠ পর্যায়ে কাজ করছে স্থানীয় প্রশাসন। তবে এসব নির্দেশনা পালনে একটু বেশি তৎপর ও আন্তরিকতা দেখা গেছে সিংড়া থানার ওসি নুর-এ-আলম সিদ্দিকীকে।

রাত-দিন বিরামহীন ভাবে ছুটে চলেছেন উপজেলার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। জনগণকে সচেতন করা, হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করণের লক্ষ্যে ছুটেছেন উপজেলাব্যাপী। বর্তমানে জেলা পুলিশের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন এই পুলিশ কর্মকর্তা।

ওসি নুর-এ-আলম সিদ্দিকী ২০০১ সালে উপ-পরিদর্শক (এস.অাই) হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। চাকুরীর সুবাদে বগুড়ার কাহালু ও পাবনার আতাইকুলা থানায় দায়িত্ব পালন করেছেন। ২০১৩-১৪ সালে ওসি তদন্ত হিসেবে বগুড়া ও ২০১৫ সালে পাবনার আতাইকুলা থানায় কর্মরত ছিলেন। ২০১৬-১৭ অর্থ বছরে কর্মদক্ষতা, জঙ্গীবাদ নির্মূলে ভূমিকা রাখায় আইজিপি পদক পান। ২০১৮ সালে পুলিশের সর্বোচ্চ বিপিএম পদক পান তিনি।

এছাড়াও তিনি বগুড়া ডিবি (গোয়েন্দা) পুলিশের ওসি হিসেবে দায়িত্ব পালন করেন। তাঁর গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here