বিনোদন ডেস্ক: করোনার ত্রাস শুরু হতেই বাজার থেকে হ্যান্ড স্যানিটাইজার প্রায় উধাও হয়ে গিয়েছিল। অতি প্রয়োজনীয় এই পণ্য নিয়েও ভারতে কালোবাজারি কম হয়নি।

কোথাও চড়া দামে বিক্রি হয়েছে, আবার কোথাও বা স্যানিটাইজারের অভাব দেখা দিয়েছিল। তাই অনেকের কাছে হ্যান্ড স্যানিটাইজার প্রায় দুর্লভ পণ্য হয়ে উঠেছে। এমন পরিস্থিতিতে অভিনব উদ্যোগ নিলেন বলিউড অভিনেতা হৃতিক রোশন। মুম্বই পুলিশদের হাতে হ্যান্ড স্যানিটাইজার তুলে দিলেন তিনি। পুলিশের কাজে মুগ্ধ হয়ে তাদের কুর্নিশ জানাতেই বলিউড অভিনেতার এই উদ্যোগ। যার জন্যে মুম্বই পুলিশের তরফ থেকে পালটা ধন্যবাদও জানানো হয়েছে হৃতিককে।

হৃতিকের পাঠানো হ্যান্ড স্যানিটাইজার হাতে পুলিশকর্মীদের একটি ছবি পোস্ট করে অভিনেতাকে অসংখ্য ধন্যবাদ জানিয়েছে মুম্বই পুলিশ। মুম্বইবাসীর খেয়াল রাখার জন্যে সেই টুইট শেয়ার করে হৃতিকও ফের ধন্যবাদ জানিয়েছেন। প্রসঙ্গত, গোড়ার দিক থেকেই করোনা মোকাবিলায় উদ্যোগী হৃতিক রোশন। মার্চের শেষ সপ্তাহেই বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের কর্মীদের হাতে মাস্ক তুলে দিয়েছি্লেন। এর পাশাপাশি দিন কয়েক আগেই দেড় লক্ষ মানুষের খাবারের দায়িত্ব নিয়েছেন। এমন পরিস্থিতিতে দুস্থ মানুষগুলিকে যাতে অভুক্ত থেকে পেটে খিদে নিয়ে ঘুমোতে যেতে না হয়, সেই ভাবনা থেকেই এই উদ্যোগ। এবার ফের করোনা যোদ্ধা পুলিশদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বলিউড অভিনেতা।

মুম্বইয়ের বিভিন্ন পুলিশ স্টেশনে নিজে উদ্যোগ নিয়ে পাঠালেন বাক্স ভর্তি হ্যান্ড স্যানিটাইজার। দিনরাত প্রাণপাত করে যারা করোনা মোকাবিলার জন্য দশের স্বার্থে লড়ে চলেছেন, তাদের খেয়াল রাখাও যে জরুরি, সেই বার্তা দিতেই হৃতিক রোশনের এমন মানবিক উদ্যোগ। COVID-19 মোকাবিলায় যেভাবে চিকিৎসকদের পাশাপাশি পুলিশেরাও ঝাঁপিয়ে পড়েছেন, তা সত্যিই সাধুবাদ জানানোর মতো। লকডাউনের জেরে মুম্বইয়ের মায়ানগরীর রাজপথও শুনশান। জরুরি পরিষেবা ছাড়া রাস্তায় দেখা নেই কোনও গাড়ির। উর্দিতে শহরজুড়ে মোতায়েন রয়েছেন হাজারো পুলিশ। উর্দি গায়ে, মুখে মাস্ক। গোটা শহর যখন সচেতনতার চাদরে মুড়েছে তখন তাদের ছুটি নেই। সাধারণ মানুষের স্বার্থে যারা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে উদয়াস্ত কাজ করে চলেছেন, তাদের সুরক্ষার কথা ভেবেই মুম্বই পুলিশের হাতে স্যানিটাইজার তুলে দিলেন হৃতিক।

উল্লেখ্য, হৃতিক মুম্বই বিনোদন ইন্ডাস্ট্রির নিম্নবিত্ত ফটোগ্রাফারদের সাহায্যেও এগিয়ে এসেছেন। খ্যাতনামা ফটোগ্রাফার ভাইরাল ভায়ানি এর আগে এক পোস্টে সেকথা জানিয়েছিলেন। এছ়াড়াও, সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাসোশিয়েশনের ৪ হাজার দিনমজুরের সাহায্যের জন্য হাত বাড়িয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here