কর্মহীনদের সাথেই দিনকাটে শাজাহানপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ছান্নুর

0
487

নিজস্ব প্রতিবেদক:

করোনা পরিস্থিতি শুধু দেশই নয় গোটা বিশ্বকে থমকে দিয়েছেন। চলমান লকডাউনে এদেশের কর্মহীন কোটি কোটি মানুষ আজ দিশেহারা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে দেশের কর্মহীনদের পাশে দাঁড়াতে।
এই নির্দেশনার পর থেকে কর্মহীনদের মাঝে সহায়তা অব্যহত রেখেছেন শাজাহানপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন ছান্নু।
তার এখন প্রতিদিনের রুটিন সকাল হলেই খাবার সামগ্রী নিয়ে ছুটে চলা। গ্রাম থেকে গ্রামে। কাদমাটি সড়ক হলেও পায়ে হেটে চলছেন মাইলের পর মাইল পথ। খাবার সামগ্রী তুলে দিচ্ছেন কর্মহীনদের হাতে। তার লক্ষ্য কোন একজন মানুষও যেন অভূক্ত না থাকেন।
সরকারি বরাদ্দ পাননি। তারপরও নিজ অর্থায়নে ট্রাক ভর্তি সবজি, তিনহাজার কর্মহীনের খাবার, স্যানিটাইজ, মাস্কসহ জিবানুনাশক বিতরণ করে চলছেন।
শনিবার (২৫) এপ্রিল সকালে বেড় হন খাবার সামগ্রী নিয়ে। উপজেলার বিভিন্ন গ্রামের ৫’শ কর্মহীন পরিবারে মাঝে এসব খাবার সামগ্রী বিতরণ করেন।
উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন সান্নু বলেন, সরকারের বরাদ্দ নেই উপজেলা পরিষদের অনুকূলে। কিন্তু সাধারন মানুষ তো ভোট দিয়েছেন আমাকে। মহমারির এই সময় তাদের পাশে থাকাটা আমার নৈতিক দায়িত্ব। প্রধানমন্ত্রীও তার নিজের থেকে উপহার সামগ্রী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মাধ্যমে কর্মহীনদের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন। আশ করা যায় কেউ না খেয়ে থাকবে না।
তবে সবাইকে সরকারের নির্দেশনা অনুযায়ী লকডাউন মেনে চলার জন্য বিনীত অনুরোধ জানান। তিনি বলেন, ঘরে বসে থাকার যুদ্ধে সবাইকে সহযোগীতায় এগিয়ে আসতে হবে। তাহলেই আমরা ভালো আর সুস্থ্য থাকবো। আর দ্রুত সময়ের মধ্যে সুদিন আবার ফিরে পাবো। ইনশাল্লাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here