কুষ্টিয়ায় এনআইডি জালিয়াতির ঘটনায় ইসির উপসচিবসহ ৫ কর্মকর্তা বরখাস্ত

0
164
শিখা আক্তার, স্টাফ রিপোর্টার

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতির ঘটনায় অভিযুক্ত নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিবসহ ৫ কর্মকর্তাকে দায়িত্ব থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। কুষ্টিয়ায় একটি পরিবারের ৬ সদস্যের জাতীয় পরিচয়পত্র জালিয়াতিতে জড়িত থাকার অভিযোগে তাদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার রাতে ইসির যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান গণমাধ্যমে সাময়িক বহিষ্কারের খবর নিশ্চিত করেছেন। একই খবর জানান ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। তিনি জানান, এনআইডি জালিয়াতির ঘটনায় ইসির উপসচিব কুষ্টিয়ার সাবেক সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. নওয়াবুল ইসলাম; ফরিদপুরের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও কুষ্টিয়া সদরের সাবেক উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জিয়াউর রহমান; সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও কুমারখালীর সাবেক উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ছামিউল আলম; চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা ও কুষ্টিয়া সদরের সাবেক উপজেলা নির্বাচন কর্মকর্তা অমিত কুমার দাশ ও কুষ্টিয়া উপজেলা নির্বাচন অফিসের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক জিএম সাদিকের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। সেই সঙ্গে তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। কুষ্টিয়ায় একটি সংঘবদ্ধ জালিয়াত চক্র জাতীয় পরিচয়পত্র জালিয়াতি করে অন্যের জায়গাজমি দখল করে আসছিল।

এ ঘটনায় গত ৭ সেপ্টেম্বর শহরের এনএস রোডের বাসিন্দা এম এম এ ওয়াদুদ এ প্রতারক চক্রের ১৮ সদস্যের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০–১২ জনের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় মামলা করেন। এরই মধ্যে এ সংক্রান্ত তদন্ত কমিটি গঠন করে ইসি সচিবালয়। তাতে ইসি কর্মকর্তা-কর্মচারীদের সম্পৃক্ততা পাওয়া যায়। এরপর নিজস্ব কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করার পর দায়িত্ব থেকে অব্যাহতি দিল সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here