কুড়িগ্রামে খাবারের দাবিতে সড়ক অবরোধ, ইউএনওর গাড়ি ভাঙচুর

0
185

কুড়িগ্রাম প্রতিনিধি :

জেলার সদর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের চৌরাস্তায় খাবারের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন এাৈকাবাসি।

এসময় বিক্ষোভকারীদের খাদ্য সহায়তার বিষয়ে আশ্বস্থ করতে যান সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবংস্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

জনতার সামনে হাজির হওয়া মাত্রই তাদের ওপর চড়াও হন এবং গাড়ি ভাঙচুর করেন বিক্ষুব্ধরা।

শনিবার (৯ মে) সকাল থেকে চার শতাধিক নারী-পুরুষ কুড়িগ্রাম-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এ সময় ওই সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভকারীদের অভিযোগ, সদর উপজেলার কাঠালবাড়ী ইউনিয়ন পরিষদ থেকে বারবার তাদের আইডি কার্ডের ফটোকপি নেওয়া হলেও এখন পর্যন্ত তারা কোনো খাদ্য সহায়তা পাননি। খাদ্য সংকটে পড়ে তারা সড়কে নেমেছেন।

এ বিষয়ে কাঠালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলাল বলেন, ‘সরকারের বরাদ্দ দেওয়া খাদ্য সামগ্রী ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে বিতরণ করা হয়েছে। তারপরও সংরক্ষিত ওয়ার্ডের ইউপি সদস্য মর্জিনা বেগম তার এলাকার লোকজনকে সড়ক অবরোধ করিয়েছেন।’

তবে সংরক্ষিত ওয়ার্ডের ইউপি সদস্য মর্জিনা বেগম এই অভিযোগ ভিত্তিহীন বলে মন্তব্য করেন। তিনি বলেন, পরিষদের সামন্য বরাদ্দে এত বিশাল জনগোষ্ঠীকে খাবার সহায়তা দেয়া বাস্তবেই অসম্ভব।

সদর উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও ময়নুল ইসলাম বলেন, ‘অবরোধের বিষয়ে জানার পর তাদের সাথে কথা বলতে গেলে তারা আমার ওপর চড়াও হয়ে গাড়িতে হামলা করে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here