কৃষকের ধান কেটে দিলেন আ’লীগের সাংগঠনিক সম্পাদক শফিক

0
379

নিজস্ব প্রতিবেদক:

করোনা ভাইরাসের প্রভাবে দেশের বিরাজোমান পরিস্থিতিতে এবং করোনা সংক্রান্ত অবস্থার প্রেক্ষিতে চলতি বোরো মৌসুমে বগুড়ার নন্দীগ্রামে প্রান্তিক কৃষকের বোরো ধান কেটে দিলেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী, আওয়ামী লীগ সভানেত্রী কৃষকরত্ন শেখ হাসিনার আমন্ত্রন ও নির্দেশনায় করোনা ভাইরাসে কৃষি শ্রমিক সংকট সমাধানে নির্বিঘ্নে কৃষকের ঘরে বোরো ধান তুলতে স্বেচ্ছাাশ্রমে কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমির চন্দ্র ও সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি’র নির্দেশক্রমে ও কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি, রাজশাহী বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত কৃষক লীগ নেতা আব্দুল লতিফ তারিনের নেতৃত্বে ধান কর্তন কর্মসূচির উদ্বোধন করা হয়। নন্দীগ্রাম উপজেলা কৃষক লীগের উদ্যোগে গতকাল শনিবার সকালে উপজেলার ভাটরা ইউনিয়নের কুমিড়া পন্ডিত পুকুর গ্রামে প্রান্তি কৃষক আহাদ আলীর ১০ বিঘা জমির ধান কাটা শুরু করা হয়।

এই কর্মসূচীতে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক নিজে জমিতে নেমে ঐ কৃষকের ধান কেটে দেন। এসময় তিনি বলেন, সোনার বাংলা গড়তে দেশের ক্রান্তিলগ্নে কৃষকের পাশে শেখ হাসিনার সরকার বরাবরের মতোই দাঁড়িয়েছে। শেখ হাসিনা সরকার কৃষি বান্ধব সরকার। বর্তমান আওয়ামী লীগ সরকার কৃষক শ্রমিক, মেহনতি মানুষের সরকার। মরনঘাতি করোনা ভাইরাসে কারনে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, যুবলীগ কৃষকের পাশে স্বেচ্ছাশ্রম দিয়ে কৃষককে সহায়তা করছে। শুধু তাই নয় এই সংকটময় মুহুর্তে বগুড়া সহ দেশের প্রতিটি জেলায় শেখ হাসিনা সরকার কৃষকের পাশে থাকবে এবং সহযোগিতা করে যাবেন। তিনি আরো বলেন, যখন যে অবস্থায় কৃষকের ডাকে আওয়ামী লীগ, কৃষকলীগ সহ সকল অঙ্গ-সহযোগি সংগঠন তাদের পাশে থেকে কাজ করে যাবে।

এসময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক আবুল কাশেম আযাদ, বগুড়া জেলা কৃষক লীগের সভাপতি আলমগীর বাদশা, সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু, নন্দীগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আরশরাফ জিন্নাহ, উপজেলা কৃষি কর্মকর্তা আদনান, জেলা তাঁতী লীগের সদস্য সচিব রাশেকুজ্জামান রাজন, নন্দীগ্রাম উপজেলা কৃষক লীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক, সাধারণ সম্পাদক সাঈদ রায়হান মানিক, ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মাসুম, আব্দুল্লাহেল বাকী, আব্দুর রশীদ, রকি, গোলাম মোস্তফা, মনির শেখ সহ দেড় শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here