কৃষকের মুখে হাসি ফুটাচ্ছে যুবলীগ

0
326

নিজস্ব প্রতিবেদক:
করানাভাইরাসের প্রাদুর্ভাব আর অঘোষিত লকডাউনের কারণে দেশব্যাপী ধান কাটতে শ্রমিক সংকট দেখা দিয়েছে। এই দুর্যোগ সময়ে কৃষকদের পাশে ছুটে এসেছেন বাংলাদেশ যুবলীগ।
তারই অংশ হিসেবে সুনামগঞ্জ জেলার কৃষকদের পাশে দাঁড়ালেন সংগঠনটির নেতাকর্মীরা। কৃষকের বোরো ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন তারা। এতে কৃষকের মুখে ফুটছে হাসি।

দেশের বোরো ধানের বিশাল একটি অংশ যোগান দেয় সুনামগঞ্জ জেলা। এবার জেলায় ২০ লাখ মেট্রিক টন ধান উৎপাদিত হয়েছে, যা দেশের মোট উৎপাদনের ১১ শতাংশ।

পাহাড়ি ঢলে আগাম বৃষ্টি হয় প্রতিবছর, যার কারণে এপ্রিলের শেষ নাগাদ ফসল না তুললে পানিতে তলিয়ে যায়। এ অবস্থায় কৃষকের জন্য সুখের বারতা নিয়ে হাজির হয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সুনামগঞ্জ জেলা যুবলীগের বিভিন্ন ইউনিট প্রত্যন্ত হাওরাঞ্চলে ধান কাটায় সহযোগিতা করছে।
এ জেলার ১১টি উপজেলায় ধান কাটায় সহযোগিতা করছে উপজেলা যুবলীগ।

মঙ্গলবার (২১ এপ্রিল) জেলার লক্ষণশ্রী ইউনিয়নের বিভিন্ন স্থানে ধানকাটায় অংশ নেয় বাংলাদেশ আওয়ামী যুবলীগ। এতে উপস্থিত থেকে কৃষকের ধান কাটায় উদ্বুদ্ধ করেন যুবলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু।

উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান খায়রুল হুদা চপল। সুনামগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সদস্য নুরুল ইসলাম বজলু, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. মো. আবুল হোসেন, জেলা, উপজেলা ও ইউনিয়ন যুবলীগের নেতারাও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here