খানাখন্দ সড়কে ভোগান্তির শেষ নেই!

0
203
আশরাফুল ইসলাম সুমন, সিংড়া:
সংস্কারের অভাবে বেহাল সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের বেলোয়া গ্রামের গুরুত্বপূর্ণ রাস্তাটি। রনবাঘা বাজার হতে বেলোয়া স্কুল মাঠ এবং স্কুল মাঠ থেকে বেলোয়া গ্রামের ভিতরে সর্বমোট দীর্ঘ ৩ কিলোমিটার রাস্তাটি চরম বেহাল দশা।

গোটা রাস্তায় পিচের আস্তরণ উঠে অংসখ্য খানাখন্দ তৈরি হয়েছে। সাম্প্রতিক বর্ষণে ওই সব গর্তে পানি জমে প্রায় ডোবায় পরিণত হয়েছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের, যাতায়াত করাই দুষ্কর।

খানাখন্দে ভরপুর রাস্তাটিতে প্রায় ঘটছে ছোটখাট দুর্ঘটনা।
স্হানীয় মানুষের অভিযোগ

দীর্ঘ ১যুগ ধরে এই গুরুত্বপূর্ণ রাস্তাটি সংস্কারের জেলা ও উপজেলা প্রশাসনের কোন গুরুত্বই নেই। বেহাল রাস্তাটি অবিলম্বে সংস্কারের দাবি তুলেছেন স্থানীয় এলাকাবাসী।

সুকাশ ইউনিয়ন পারিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ বলেন, একজন চেয়ারম্যান হিসেবে আমি সব সময় আমার এলাকাকে আধুনিকায়ন করা চেষ্টা করেছি। কিন্তু সামগ্রিক উন্নয়ন, রাস্তা-ঘাটের উন্নয়নসহ অন্যান্য বড় ধরনের উন্নয়ন করা আমার একার পক্ষে সম্ভব নয়।

এই উন্নয়নগুলো সরকার ও স্হানীয় এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতা নিয়েই করা সম্ভব।

তবে আমি গতবছরে ইউনিয়ন পরিষদ থেকে রাস্তার যেসব স্থানের অবস্থা খুবই বেহাল ছিলো সেই অংশগুলোতে চলাচলের জন্য সংস্কার কাজ করেছিলাম।

অথচ এই রাস্তার দিয়ে প্রতিনিয়ত যাতায়াত করতে হয় স্কুল, মাদ্রাসা, স্বাস্থ্যকেন্দ্র, ইউনিয়ন পরিষদ কার্যালয়ে। প্রতিদিন তাই এই রাস্তা উপরই নির্ভর করেন হাজার হাজার বাসিন্দা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here