ঘুর্ণিঝড়ে লন্ড ভন্ড সিংড়ার পাঁচপাকিয়া গ্রামের ৩০ বাড়ি

0
197

আশরাফুল ইসলাম সুমন, সিংড়া:

নাটোরের সিংড়ায় ৫ মিনিটের ঘুনিঝড়ে একই গ্রামের প্রায় ৩০টি বাড়ি লন্ড ভন্ড হয়েছে। উপজেলার ২নং ডাহিয়া ইউনিয়নের লালুয়া পাঁচপাকিয়া গ্রামের মধ্য পাড়া, লালুয়া পাড়া ও মসজিদ পাড়ায় মঙ্গলবার রাত ৮টায় এই ঘুর্নিঝড়ের ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষ দর্শীরা জানান, মঙ্গলবার রাত ৮ টার সময় গুড়ি গুড়ি বৃষ্টি নামে প্রথমে কোন বাতাস ছিলনা হঠাৎ প্রবল বেগে বাতাস উঠে কিছু বুঝে উঠার আগেই ঘুর্নিঝড় শুরু হয়। গাছ পালা ভাঙ্গতে শুরু করে ঘরের টিনের চালা উড়ে যায় আমরা আচমকা দিশেহার হয়ে পড়ি। অল্পসময়ের এই ঝড়ে ৩০টি পরিবারের বাড়ি ঘর ও গাছ পালার ব্যাপক ক্ষতি হয়। এর মধ্যে ১৭ টি পরিবারের বাড়ি ঘরের আংশিক ক্ষতি হলেও ১৩টি পরিবারের ঘরের সম্পূর্ণ টিনের চালা উড়ে যাওয়ায় ওই পরিবার গুলোর ক্ষতি হয়েছে সবচেয়ে বেশি।

এছাড়া ওই ৩টি পাড়ার উপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ে খেজুর গাছ,আম গাছ, বেল গাছ সহ কাঠ জাতীয় গাছের ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ ফিরোজ, ফারুক, সাজেদা ও আদুল রহিম সহ ১৩টি পরিবারের ঘরের চালা উড়ে যাওয়ায় তারা এখন খোলা আকাশের নীচে বসবাস করছে।

ওই গ্রামের প্রত্যক্ষদর্শী হাবিব বলেন, আমরা তখন কেরাম র্বোড খেলছিলাম বৃষ্টি নেই মেঘের কোন গর্জনও নেই। হঠাৎ প্রবল বাতাস শুরু হয় এর পরই শুরু হয় ঘুর্নিঝড়। মনে হচ্ছে আমরা বাতাসের পাকে ঘুরছি মিনিট পাঁচেক পরেই সব থেমে গেল এর পরেই পাড়ায় চিৎকার চেচা মেচি শুনতে পাই। গিয়ে দেখি অনেকের ঘরের চালা উড়ে গেছে গাছ পালা ভেঙ্গে গেছে।

স্থানীয় ইউপি সদস্য মোঃ কামাল হোসেন বলেন, আমি সকালে ওই গ্রামের ক্ষতিগ্রস্থ পরিবারের বাড়িতে গিয়ে দেখি তাদের বাড়ি ঘরের অনেক ক্ষতি হয়েছে। বিশেষ করে যাদের ঘরের চালা উড়ে গেছে তাদের মধ্যে অনেকেই আছেন যাদের পুনরায় চালা তোলার মত সামর্থ নেই। তাই এই অসহায় ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য প্রতিমন্ত্রী আলহাজ এড জুনাইদ আহমেদ পলক এমপি মহোদয় সহ সরকারী কর্মকর্তাদের দ্রুত সহযোগিতার আহবান জানাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here