চরাঞ্চলের কর্মহীন মানুষের পাশে দাঁড়ালেন ‘মানবতার ফেরিওয়ালা’ সৈয়দ রিজভী ফারুক

0
405
স্টাফ রিপোর্টার:

করোনায় বিপর্যস্ত গোটা বিশ্ব। দিকে দিকে মৃত্যুমিছিল। আতঙ্ক ও সংকটে বহু মানুষের দুরবস্থা। বিশেষ করে দিন আনি দিন খাই করে যাঁদের গুজরান তাঁদের অবস্থা আরও শোচনীয়। একদিন করোনার এই আস্ফালন থেমে যাবে। ধ্বংসের মধ্যে থেকে জন্ম নেবে নতুন প্রাণ। নতুন আশা। কিন্তু ততদিন এই অসহায় মানুষগুলোর কী হবে?

বগুড়ার সারিয়াকান্দির নদী ভাঙ্গন এলাকায় এমন অসহায় পরিস্থিতিতে খেটে খাওয়া দুই শত দরিদ্র মানুষের পাশে ‘মানবতার ফেরিওয়ালা’ হিসেবে দাঁড়িয়েছেন শাজাহানপুর উপজেলার সুজাবাদ গ্রামের কৃতি সন্তান নুরজাহান ইয়াসিন ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ রিজভী আহমেদ ফারুক।

বুধবার (২১এপ্রিল) সারিয়াকান্দির চন্দনবাইশা এলাকায় গিয়ে নিজ হাতে রান্না করে দুই শতাধিক কর্মহীন মানুষের মাঝে ইফতার তিনি বিরতন করেন।

এসময় সাথে ছিলেন শাজাহানপুর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জুয়েল রানা, জেলা তাঁতী লীগের প্রচার সম্পাদক আরিফুর রহমান, স্থানীয় জনপ্রতিনিধিসহ সহ সুধীজন।

সৈয়দ রিজভী আহমেদ ফারুক শাজাহানপুরের সুজাবাদ উত্তর পাড়া দাখিল মাদ্রাসার সভাপতি, বগুড়া ইসলামিক স্টাডিজ গ্রুপের আজীবন সদস্য এবং সমবায় সমিতির প্রতিষ্ঠাতা সহ-সভাপতি।

ইফতার বিতরন শেষে দৃষ্টি২৪ ডটকমকে সৈয়দ রিজভী আহমেদ ফারুক বলেন, ‘মানুষ মানুষের জন্য’ তাই দেশের এই সংকটে সবাই এক হয়ে কাজ করলে আমরা করোনাকে জয় করতে পারবো। আজকে যেভাবে অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছি, ঠিক তেমনি ভাবে তারাও একদিন অন্য মানুষের পাশে এসে দাঁড়াবে এমনটাই প্রত্যাশা আমার।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here