চেয়ারম্যান প্রার্থী হবেন প্রণয় কুমার

0
302

স্টাফ রিপোর্টার:

একজন ছাত্রনেতা ‘প্রণয় কুমার দত্ত’। সাংগঠনিক কর্মকাণ্ডের পাশাপাশি গড়েছেন সমাজ সেবকের খ্যাতি। এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হবেন তিনি।

বগুড়া জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রণয় কুমার জনগণের কাছে কাছে থাকার প্রচেষ্টার অংশ হিসেবে বগুড়া সদর উপজেলার ৪ নং এরুলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের অনুষ্ঠান ও কর্মসূচিতে সরব অংশগ্রহণ করছেন। ইউনিয়নে তৃণমূলের ছাত্রলীগ নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে ব্যাপক প্রচারে জানান দিচ্ছেন ‘আসছে ইউপি নির্বাচনে প্রার্থী হবেন প্রণয় কুমার’।
এরুলিয়া ইউনিয়নের নিনাইল গ্রামের মধ্যবিত্ত পরিবারের সন্তান প্রণয় কুমারের জনপ্রিয়তার পেছনে রয়েছে তরুণ শক্তি। জনগণের সেবা করার জন্যই চেয়ারম্যান নির্বাচন করবেন প্রণয় কুমার।

সাক্ষাৎকারে তিনি বলেন, জনগণ চাচ্ছে বলেই নির্বাচন করতে ইচ্ছে প্রকাশ করেছি। কারন জনগণের ভোট ছাড়া আমি নির্বাচনে বিজয়ী হতে পারবো না৷ তাই জনগণের সিদ্ধান্তই আমার চুড়ান্ত সিদ্ধান্ত।

প্রণয় কুমার বলেন, আমরা মানুষ জাতি হিসেবে অন্যদের পাশে থেকে সেবা করাটা আমাদের দায়িত্ব। আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে নির্বাচন করবো শুধু জনগণের জন্য। স্বপ্ন ছিল জনপ্রতিনিধি হয়ে জনগণের পাশে থাকবো৷ তাই সকলের চাওয়ায় আমি নির্বাচন করবো বলে সিদ্ধান্ত নিয়েছি। সবাই আমার জন্য দোয়া করবেন৷

জানা গেছে, প্রনয় কুমার দত্ত সরকারি আজিজুল হক কলেজ থেকে উদ্ভিদ বিজ্ঞান বিষয়ে বিএসসি (অনার্স) ও এমএসসি সম্পন্ন করেন। দুই ভাইয়ের মধ্যে প্রনয় কুমার ছোট। বাবা গোবিন্দ চন্দ্র দত্ত বগুড়া আদর্শ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক (অর্থনীতি বিভাগ)।

ছাত্রজীবন থেকেই প্রনয় কুমার সাধারণ মানুষের কথা ও সমাজের কথা ভাবতেন। ইউনিয়নের জনগণের ছোট-বড় সমস্যার সমাধান করছেন শান্তিপূর্ণভাবে। ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ও বিভিন্ন হাট-বাজারে জনসংযোগ করছেন। সাধারণ মানুষদের করোনাভাইরাস বিষয়ে সচেতন করছেন। সচেতনতামূলক লিফলেট বিতরণ, সাবান ও মাস্ক বিতরণ করছেন। কর্মহীন মানুষের বাড়ি-বাড়ি গিয়ে রাতের আঁধারে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছেন। বিভিন্ন সময় পরীক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ তুলে দিয়েছেন। যুবকদের মাঝে খেলাধুলার সামগ্রীও বিতরণ করছেন। ইউনিয়নের বিভিন্নস্থানে কর্মসূচির মাধ্যমে বৃক্ষরোপণ করছেন।

প্রণয় কুমার আরো বলেন, আমি রাজনীতি করি জনগণের জন্য। জনগণের ইচ্ছা পূরণ করতে ৪ নং এরুলিয়া ইউনিয়নে আগামী নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here