জামালপুরে ৬ চিকিৎসক ও ১৮ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

0
219

জামালপুর জেলা সংবাদদাতা :

জামালপুরে ৬ চিকিৎসক ও ১৮ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

রোববার (২৬ এপ্রিল) সিভিল সার্জন অফিস জানায়, জেলায় এ পর্যন্ত মোট ৪৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য বিভাগে কর্মরত ৬ জন চিকিৎসকসহ মোট ১৮ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

জামালপুর জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক ডা. উত্তম কুমার সরকার বলেন, হাসপাতালের যেসব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন তাদের সংস্পর্শে যারা এসেছিলেন তার মধ্যে ৩০ জন চিকিৎসক এবং ১৫ জন স্বাস্থ্যকর্মী হোম কোয়ারেন্টাইনে আছেন। কোয়ারেন্টিনে থাকা চিকিৎসকদের নমুনা পরীক্ষার পর রিপোর্টে যাদের নেগেটিভ এসেছে, তাদের মধ্যে ১০ জন চিকিৎসক রোববার (২৬ এপ্রিল) কাজে যোগ দিয়েছেন।

জেলায় ৭ উপজেলার সরকারি হাসপাতালগুলোর মধ্যে ৪ হাসপাতালের চিকিৎসক, নার্স, ফার্মাসিস্ট, ব্রাদার, ওয়ার্ড বয়, বাবুর্চি, আয়া, ড্রাইভার ও এমএলএসএস করোনায় আক্রান্ত হয়েছেন।

সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন জামালপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। এই হাসপাতালের দুজন চিকিৎসক, এক নার্স, দুই ওয়ার্ড বয়, একজন এমএলএসএস, একজন ব্রাদার ও একজন বাবুর্চি করোনায় আক্রান্ত হয়েছেন।

জামালপুরের সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, সব হাসপাতালেই চিকিৎসা সেবা অব্যহত রয়েছে। জেলা সদর ও উপজেলার সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হওয়ার পর অনেক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। যারা আক্রান্তদের সংস্পর্শে আসেনি তাদেরকে দিয়ে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here