ঝুঁকিপূর্ণ নন্দীগ্রাম সদর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র

0
151
নন্দীগ্রাম থেকে আব্দুল বারী:

বগুড়ার নন্দীগ্রামে ২নং নন্দীগ্রাম সদর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ ভবন অতি ঝুঁকিপূর্ণ। আর ঝুঁকিপূর্ণ ভবনেই স্বাস্থ্য সেবা দিয়ে চলেছেন স্বাস্থ্যসেবীরা। সরেজমিনে গিয়ে দেখা যায়, উক্ত স্বাস্থ্য ভবনটি যেকোন মুহুর্তে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।

ভবনটির অধিকাংশ অংশ নষ্ট হয়ে গেছে এবং উপরের দিয়ে পানি চুয়ে চুয়ে পড়ছে। এতে অনেক গুরুত্বপূর্ণ কাগজপত্র নষ্ট হয়ে যাচ্ছে এবং মূল্যবান ঔষধপত্রও নষ্ট হচ্ছে। ভবনটির ছাদ আগাছায় পরিপূর্ণ হয়ে সবুজ বনায়নের মতো দেখাচ্ছে। উক্ত ভবনটিতে ৫জন কর্মকর্তা/কর্মচারী চরম ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছেন।

এ ব্যাপারে নন্দীগ্রাম উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শারমিন জাহান বিউটির সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ২নং নন্দীগ্রাম সদর ইউনিয়ন পরিবার ও স্বাস্থ্যকল্যাণ কেন্দ্র ভবনটি পরিত্যক্ত ঘোষণার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে বার বার লিখিত ভাবে চিঠি প্রেরণ করেছি এবং মৌখিক ভাবেও জানিয়েছি। তিনি আরো বলেন, স্বাস্থ্য প্রকৌশলীর সঙ্গে কথা বলেছি এবং তিনি আশ্বস্থ্য করেছেন চলতি অর্থ বছরেই টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে ভবনটির নির্মান কাজ শুরু হবে। উল্লেখ্য, অত্র ভবনটিতে প্রতিনিয়ত ইউনিয়নের গর্ভবতী মা ও শিশুসহ অন্যান্য জনসাধারণের গুরুত্বপূর্ণ স্বাস্থ্য সেবা প্রদান ও পরামর্শ দিয়ে থাকে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here