শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধিঃ

করোনা প্রাদুর্ভাবে যখন প্রয়োজন ছাড়া মানুষের বাইরে বের হওয়া এক রকম বন্ধ হয়ে গেছে তখন ভিন্ন চিন্তা নিয়ে এগিয়ে এসেছেন বগুড়া শাজাহানপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক সোহবার হোসেন ছান্নু।

করোনা ভাইরাস এ ক্ষতিগ্রস্ত কর্মহীন জনগোষ্ঠীর উপজেলা চেয়ারম্যান নিজ অর্থায়নে উপজেলাব্যাপী চাল,ডাল,তেল,লবন,সবান বিতরণ করছেন অন্যদিকে যারা বাড়ি থেকে বের হতে পারছেন না তাদের জন্য ট্রাক ভরে কাঁচা তরি-তরকারী নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরছেন তিনি ও তার কর্মীরা । করোনায় কর্মহীনদের মাঝে ট্রাক করে হরেক রকমের কাঁচা তরি-তরকারী বিনামূল্যে পৌঁছে দিচ্ছেন ।

আজ সরেজমিনে গিয়ে দেখা যায়, ট্রাক ভর্তি হরেক রকমের সবজির মধ্যে মিষ্টি লাউ,বাঁধাকপি, টমেটো, বেগুন, মূলা,করলা ,লাউ, ঢেঁড়স, শসা ও লালশাক রয়েছে এগুলো উপজেলার মাঝিড়া বন্দর,বেজোড়া,বেতগাড়ী,লতিফপুর,বনানী, ফুলতলা এলাকায় বিভিন্ন পয়েন্ট প্রায় ২ সহস্রাধিক কর্মহীন জনগোষ্ঠীর মাঝে বিতারণ করা হচ্ছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক সোহবার হোসেন ছান্নু জানান,জননেত্রী শেখ হাসিনা নির্দেশে বৈশ্বিক দূর্যোগে করোনার প্রাদুর্ভাবে অসহায়-কর্মহীন জনগোষ্ঠীর মাঝে নিজ অর্থায়নে উপজেলাব্যাপী খাদ্য সামগ্রীর পাশাাপাশি কাঁচা তরি-তরকারী বিতারণ করে যাচ্ছি।

এ বিষয়ে উপজেলার যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বাদশা আলমগীর বলেন,‘গত মার্চ থেকে জীবাণু নাশক স্প্রে,মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার ও খাদ্যসামগ্রী বিতরণ করে যাচ্ছেন।উপজেলা চেয়ারম্যানের নিজ অর্থায়নে ইতোমধ্যে ১ হাজার ৫০০ ব্যাগ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

করোনায় কর্মহীনদের মাঝে দিনব্যাপী কাঁচা তরি-তরকারী বিতারণে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান লিটল,উপজেলা ছাত্রলীগের প্রতিষ্টাতা সাবেক সভাপতি নুরুন্নবী তারেক,উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রঞ্জু,ইমাম হোসেন সহ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here