ডেঙ্গু প্রতিরোধে বগুড়ার ১২নং ওয়ার্ডে ওষুধ ছিটানো কার্যক্রমের উদ্বোধন

0
280

নিজস্ব প্রতিবেদক:

প্রানঘাতি করোনা ভাইরাসের প্রভাবে দেশের বিরাজোমান সৃষ্ট পরিস্থিতিতে এবং করোনা ভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছেন।

দেশের কর্মহীন হয়ে পড়া আবাল বৃদ্ধ বনিতার কল্যাণের জন্য অর্থাৎ করোনা মোকাবিলার জন্য যথেষ্ট সহযোগিতা অব্যাহত রেখেছেন তিনি।

পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধেও তিনি যথেষ্ট ভূমিকা রেখেছেন। তাই করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকার পাশাপাশি ডেঙ্গু জ্বরের কবল থেকে রক্ষা পেতে দেশের সকল মানুষকে সচেতন হতে হবে।

এই সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দেশের প্রতিটি জায়গায় ডেঙ্গু রোগে সর্তকতা ও করণীয় বিষয়ক লিফলেট বিতরন সহ পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় বগুড়া পৌরসভার অর্থায়নে রবিবার দুপুরে বগুড়া পৌরসভার ১২নং ওয়ার্ডের ঠনঠয়িা পশ্চিম পাড়া এলাকায় ডেঙ্গু প্রতিরোধে ওষুধ ছিটানো কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

এ কার্যক্রমের উদ্বোধন করেন ১২নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোঃ আব্দুর রহিম প্রামানিক। ১২নং ওয়ার্ডের প্রতিটি এলাকায় ওষুধ ছিটানো হবে বলে কাউন্সিলর জানান।

এসময় তিনি বলেন, নভেল করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকার জন্য আমরা সবাই সচেতন হবো, সামাজিক দুরত্ব বজায় রাখার পাশাপাশি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবো না, সেই সাথে ডেঙ্গু প্রতিরোধে ফুলের টব, ডাবের খোসা, পরিত্যক্ত টায়ার, এবং বাড়ির আশাপাশ সব সবময় পরিস্কার রাখবো। তিনি সবাই সচেতন থাকার আহব্বান জানান। এসময় উপস্থিত ছিলেন মোসলেম উদ্দিন সবুজ, মামুনুর রশিদ পেস্তা সহ প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here