তাড়াশে যুবলীগ নেতার বিরুদ্ধে ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের টাকা লুটের অভিযোগ

0
479

তাড়াশ থেকে গোলাম মোস্তফা:

সিরাজগঞ্জের তাড়াশে নওগাঁ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক চাঁদ আলীর বিরুদ্ধে নিজ গ্রাম বাঁশবাড়িয়া মসজিদ, মাদ্রাসা ও বিদ্যালয় উন্নয়নের টাকা আত্বসাতের লিখিত অভিযোগ পাওয়া গেছে।

এসবের প্রতিকার চেয়ে ভুক্তভোগী বাঁশবাড়িয়া গ্রামবাসী ও কালুপাড়া বাশঁবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক সরকারের বিভিন্ন দপ্তরে (১ আগষ্ট) মঙ্গলবার লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, যুবলীগ নেতা চাঁদ আলী বাঁশবাড়িয়া গ্রামের মসজিদের পুকুর লীজের ১০ লক্ষধিক টাকা বিগত ৫/৬ বছরে আত্বসাত করেন। এছাড়াও ওই গ্রামের হাফিজিয়া মাদ্রাসা উন্নয়নের একমাত্র পুকুরটিও ৫ বছর ধরে জোরপূর্বক দখল করে রেখেছেন।

কালুপাড়া বাশঁবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হকের অভিযোগ থেকে জানা যায়, ২০১৯-২০২০ অর্থ বছরের কালুপাড়া বাশঁবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্লিপ ফান্ডের ৩০ হাজার টাকা তাকে লাইব্রেরীতে অবরুদ্ধ করে ছিনিয়ে নেয় ওই যুবলীগ নেতা চাঁদ আলী। একই সঙ্গে তাকে শারীরিকভাবেও লাঞ্চিত করা হয়।

এদিকে বাঁশবাড়িয়া জামে মসজিদের সভাপতি আব্দুল জাব্বার এবং বাঁশবাড়িয়া হাফিজিয়া মাদ্রাসার সাধারণ সম্পাদক আব্দুল লতিফ বলেন, যুবলীগ নেতা চাঁদ আলী মসজিদ ও মাদ্রাসা উন্নয়নের টাকা আত্বসাত করেছেন। নিরুপায় হয়ে অভিযোগ করেছেন তারা।

অভিযুক্ত যুবলীগ নেতা চাঁদ আলী মসজিদ ও মাদ্রাসার টাকা আত্বসাতের বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, তার বাবা শফিজ উদ্দিন কালুপাড়া বাশঁবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি। বিদ্যালয়ের উন্নয়ন কাজের জন্য প্রধান শিক্ষকের কাছে ২০ হাজার টাকা রাখা হয়েছে। বাকি ৩০ হাজার টাকার কাজ তার বাবা করবেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আখতারুজ্জামান জানান, যুবলীগ নেতা চাঁদ আলীর বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছেন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. ওবায়দুল্লাহ বলেন, বাঁশবাড়িয়া গ্রামবাসী ও কালুপাড়া বাশঁবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক সরকারের লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here