নিজস্ব প্রতিবেদক,  করোনাভাইরাসে আক্রান্ত আরও একজন মারা যাওয়ার কথা জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা ।

তিনি বলেন, এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা পৌঁছাল ৫ জনে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে সংক্রমণ ঘটেনি। দেশে এখন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা  ৩৯ জন।

বুধবার (২৫ মার্চ) করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি নিয়ে এক  লাইভ ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্রিফিং-এ  তিনি এসব কথা বলেন।

ফ্লোরা বলেন,  মারা যাওয়া রোগী একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার বয়স ৬৫ বছর, তার ডায়াবেটিস ও হাইপারটেনশন ছিল।  এখন পর্যন্ত প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন ৪৫ জন।

তিনি বলেন, ঢাকার বাইরেও করোনার পরীক্ষা করার ব্যবস্থা হচ্ছে। নতুন করে  নমুনা সংগ্রহ ৮২ জনের।  নতুন কেউ আক্রান্ত হননি। আমরা ৭৯৪ জনের নমুনা পরীক্ষা করেছি। অনেকের কাছে এ সংখ্যা কম মনে হচ্ছে। আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার সংজ্ঞা অনুসারে পরীক্ষা করছি।

প্রশ্নের জবাবে আইইডিসিআর’র পরিচালক বলেন, লিমিটেড লোকাল বা কমিউনিটি ট্রান্সমিশন হয়ে থাকতে পারে। কিন্তু সারা বাংলাদেশ কমিউনিটি ট্রান্সমিশন হয়েছে এটি বলা যাবে না। এইটা ঘোষণা দেওয়ার আগে বিশ্বস্বাস্থ্য সংস্থাকে আমাদের তথ্য দেখাতে হবে। কিন্তু লোকাল ট্রান্সমিশন বাংলাদেশে হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here