ধুনটে নেতাকর্মীদের মারপিটের ঘটনায় এমপি পুত্র সহ ৩ নেতাকে বহিস্কারের সুপারিশ

0
475

ধুনট(বগুড়া) প্রতিনিধি

ধুনটে পৌর নির্বাচনে বিরোধীতা করে দলীয় প্রার্থীকে পরাজিত করা সহ শনিবার এমপি পুত্রে অনুসারী নেতা কর্মীদের হামলায় উপজেলা যুবলীগের সভাপতি , ছাত্রলীগের সভাপতি ,সাধারন সম্পাদক সহ ১৬ নেতা কর্মীকে আহত করার অভিযোগে স্থানীয় সংসদ সদস্যের ছেলে উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আসিফ ইকবাল সনি সহ তিন নেতাকে উপজেলা আওয়ামীলীগ থেকে বহিস্কারের সুপারিশ করে বগুড়া জেলা আওয়ামীলীগ বরাবর পাঠানো হয়েছে।

ধুনট উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল হাই খোকন জানান , গত ৩০ জানুয়ারী ধুনট পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক টিআই এম নুরুন্নবী তারিক নৌকা নিয়ে পরাজিত হন।

দলীয় প্রার্থীর ভরাডুবি হওয়ার পিছনে স্থানীয় সংসদ সদস্যের সদস্য হাবিবর রহমান , তার ছেলে উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আসিফ ইকবাল সনি সহ সভাপতি শফিকুল ইসরাম শফি, যুগ্ন সম্পাদক মহসিন আলম ও সদস্য সেলিম রেজা বিদ্রোহী প্রার্থী এ জি এম বাদশাহ পক্ষে নির্বাচনী প্রচারনায় অংশ নিয়ে নৌকা মার্কার ভরাডুবি করেন।

গত ২ ফেব্রুয়ারী উপজেলা আওয়ামীলীগের কর্যকরী সভায় সর্বসম্মতিক্রমে তাদের বহিস্কার করা হয়।

শনিবার দুপুরে এমপি পুত্রে সন্ত্রাসীরা উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সুজাউদ্দৌলা রিপনকে উপজেলা পরিষদ এলাকায় মারধর করেন।

এখবর ছড়িয়ে পড়লে ধুনট উপজেলা যুবলীগের সভাপতি এস এম মতিউর রহমান, ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার ও সাধারন সম্পাদক আবু সালেহ স্বপনের নেতৃত্বে নেতা কর্মীরা লাঠিসোডা নিয়ে সন্ত্রাসীদের ধাওয়া করেন। এমপি পুত্র আসিফ ইকবাল সনি অবৈধ ক্ষমতা ব্যবহার করে পুলিশের সহযোগীতায় উপজেলা যুবলীগের সভাপতি মতিউর রহমান , সুজাউদ্দৌলা রিপন, ছাত্রলীগ সভাপতি জাকারিয়া খন্দকার , ছাত্রলীগ নেতা সজেদুর রহমান সাগর,রুবেল বাবু,আরিফ রহমান,নাসিম, আকাশ,বলাই মন্ডল, হৃদয় হাসান ১৬ নেতা কর্মীকে মারপিট করে।

এঘটনায় এমপি পুত্র সহ তিন নেতাকে বহিস্কারের সুপারিশ করে বগুড়া জেলা আওয়ামীলীগ বরাবর পাঠানো হয়েছে।

আব্দুল হাই খোকন আরোবলেন, এমপি পুত্র গত বছর তার সন্ত্রাসী বাহিনী দিয়ে উপজেলা আওয়ামীলীগের সংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম সরিফকে পিটিয়ে হাত পা ভেঙ্গে দিয়েছিলেন। এমপি পুত্র আসিফ ইকবাল সনি তার বহিস্কার

গঠনতন্ত্র পরিপন্থি দাবী করে বলেন, দল থেকে কোন নেতা কর্মীকে বহিস্কার করতে হলে সুস্পস্ট প্রমান সহ কর্যকরী কমিটির সভা করে প্রথমে কারন দর্শানোর নোটিশ দিতে হবে। দুই ব্যক্তি স্বাক্ষর করলেই বহিস্কার হয় না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here