নন্দিত লেখক রাজ কালামের আজ ৩৮তম জন্মদিন

0
151
আশরাফুল ইসলাম সুমন, সিড়া:

উদিয়মান তরুন, নন্দিত তরুনীদের প্রিয় কবি, লেখক সাহিত্যিক আবুল কালাম আজাদ (রাজ কালাম) এর ৩৮ তম জন্মদিন আজ।

১৯৮২ সালে ১১ অগাস্ট বগুড়া জেলার নন্দীগ্রাম উপজেলার রণবাঘা গ্রামে মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন।
তিনি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স করেন। এছাড়াও তিনি ২০০৩ সালে শিক্ষা মন্ত্রণালয়ের অধিনে সিইএলসি কোর্স করেন। শিক্ষা ও সাহিত্য বিষয়ে ২০১৫ সালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্বর্ণ পদক অর্জন করেন।এছাড়াও তিনি বিভিন্ন সময়ে অসংখ্য সম্মাননা পেয়েছেন।

২০০২ সালে তিনি দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় লেখুনির মধ্যদিয়ে তাঁর কবিতা ও সাহিত্য রচনা শুরু করেন। তরুন সাহিত্যিক রাজ কালাম খুব অল্প সময়ের মধ্যেই খ্যাতিমান সাহিত্যিকদের সান্নিধ্য লাভ করেন।

মেধা ও শ্রমের মাধ্যমে দেশ বিদেশের মানুষের মনে আলাদা একটি জায়গা তৈরি করে নিয়েছেন। তিনি সাংবাদিকতার পাশাপাশি নিয়মিত জাতীয় দৈনিক, সাপ্তাহিক ও অনলাইনে লেখালেখি করে থাকেন। তার প্রকাশিত বইগুলো পড়ন্ত বিকেলে, অধরা স্বপ্ন, গোধূলি লগ্নে, YOU MAY SPEAK EINGLISH বইগুলো পাঠক দের মনে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়েছে। প্রকাশের অপেক্ষায় রয়েছে আমি তুমি-তুমি আমি ও MONEY IS THE SYNONYM OF THE WORLD, এক মহিরুহ’র জীবনী সহ অন্যান্য।

সাহিত্যিক রাজ কালাম একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ইংরেজী লেকচারার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষক ও প্রশ্ন প্রণেতা।
এছাড়াও তিনি সম্পাদক ও প্রকাশক সুপ্রভাত উত্তরবঙ্গ, প্রধান বার্তা সম্পাদক – করাপশন নিউজ এজেন্সি,খেলাধুলা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক – দৈনিক মাতৃভূমির খবর, আন্তর্জাতিক বিষয়ক প্রতিবেদক- ক্রাইম প্রেট্রল ডট নিউজ এর দায়িত্ব পালন করছেন। তিনি জাগো বাংলাদেশ এর যুগ্ন সম্পাদক, সভাপতি- জাগো বাংলাদেশ শিক্ষা ফেডারেশন, শিক্ষা ও গবেষনা বিষয়ক সম্পাদক বাংলাদেশ প্রেসক্লাব এর দায়িত্ব পালন করে আসছেন।

এ ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও অরাজনৈতিক সংগঠনের সাথে সম্পৃক্ত আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here