নন্দীগ্রামে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে চলছে অঘোষিত লকডাউন

0
334

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার নন্দীগ্রামে করোনা ভাইরাস প্রতিরোধে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে স্থানীয়দের উদ্যোগে চলছে অঘোষিত লকডাউন। নিজেদের রক্ষার জন্যই এ উদ্যোগ নিয়েছে তারা।

এছাড়াও উপজেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে জনসাধারণকে নিজ নিজ ঘরে থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছে। তা কার্যকর করতে মোতায়েন করা হয়েছে পুলিশ ও সেনা সদস্যদের। এবং করোনা ভাইরাস প্রতিরোধে চলছে সচেতনতা মূলক মাইকিং।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকাল থেকে পৌরসভার ছয় নাম্বার ওয়ার্ডের মাঝগ্রাম, সাত নাম্বার ওয়ার্ডের কলেজ পাড়া ও নয় নাম্বার ওয়ার্ডের হিন্দু পাড়ার এলাকাবাসী তাদের নিজ নিজ উদ্যোগে মহল্লার প্রবেশ পথে বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়েছে। এবং সবাইকে জানিয়ে দিচ্ছে এলাকাবাসী ছাড়া বহিরাগতদের প্রবেশ নিষেধ।

স্থানীয়রা জানান, নিজেদের ও এলাকাবাসীর নিরাপত্তার জন্য তারা একাজ করছে। পৌর শহরের ভিতরে পথচারী ও যানবাহন চলাচল সীমিত করেছে প্রশাসন। আইনশৃংখলা বাহিনীর ভয়ে পথচারী ও বিভিন্ন যানবাহন মহল্লার সড়ক গুলো ব্যবহার করছে। এতে করে করোনা ভাইরাসের ঝুঁকিতে রয়েছে মহল্লাবাসী। তাই এ ভাইরাসের হাত থেকে রক্ষাপেতে মহল্লাবাসী একত্রিত হয়ে মহল্লার প্রধান প্রধান সড়ক ও অলি-গলি বন্ধ করে দিয়েছে। তারা আরও জানান, জরুরী প্রয়োজন ছাড়া মহল্লাবাসীকে বাড়ির বাহিরে বের হতে নিষেধ করা হয়েছে।

এবিষয়ে নন্দীগ্রাম পৌরসভার মেয়র কামরুল হাসান জুয়েল জানান, বিষয়টি আমি শুনেছি। প্রতিটি পাড়া-মহল্লার মানুষ যদি এভাবে সচেতন হয় তবেই আমরা করোনা ভাইরাসকে প্রতিরোধ করতে পারব। তিনি আরও জানান, এই অঘোষিত এই লকডাউনে মানুষযেন হয়রানির শিকার না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here