নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারী জানালো বগুড়ার এসপি

0
118

ষ্টাফ রিপোর্টারঃ

নারীদের সম্মান করতে শিখুন। নারী জাতি কারও মা, কারও বোন, কারও সন্তান।

উত্যক্তকারী, নির্যাতনকারী, ধর্ষণকারীরা সাবধান হয়ে যান, অপরাধী যতই শক্তিশালী হোক না কেন, কোন ছাড় নয়, সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে। বিট পুলিশিং সমাবেশের আয়োজনে বক্তব্যে কড়া হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম।

শনিবার সকালে বগুড়ায় শহিদ খোকন পার্কে বিট পুলিশিংয়ের সমাবেশে সভাপতিত্বকালে তিনি এসব কথা বলেন। সারাদেশের ন্যায় বগুড়াতেও সমাবেশের আয়োজন করে জেলা পুলিশ।

এসপি আরও বলেন, যে বা যারা নারীদের অসম্মান করেছে, উত্যক্ত করেছে, শারীরিক ও মানসিক নির্যাতন করেছে, কিংবা ধর্ষণকারী বা ধর্ষণের মনোভাব রাখেন তাদের অশনী সংকেত জানাচ্ছে বাংলাদেশ পুলিশ। তাদের জন্য কঠোর ব্যবস্থা নেয়া হবে। বিট পুলিশিংয়ের সমাবেশের মাধ্যমে তাদের এই বার্তা দেয়া হচ্ছে।

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বর্তমান সময়ে নারীদের নির্যাতন প্রতিরোধে এমন সিদ্ধান্ত যুগোপযোগী। সমাবেশে তিনি আরও বলেন, সাধারণ মানুষের দাবির সাথে একমত বাংলাদেশ পুলিশ। পাশাপাশি পরিবারদের তাদের সন্তানদের প্রতি আরও সচেতন হতে বলেন তিনি।

সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, মহিলা কলেজের অধ্যক্ষ ওয়াহিদা বেগম, জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট সালাহউদ্দিন আহমেদ, পুলিশ লাইন্স স্কুল ও কলেজের অধ্যক্ষ শাহাদত আলম ঝুনু, সদর উপজেলার নারী ভাইস চেয়ারম্যান ডালিয়া আক্তার রিক্তা, জেলা নারী ও শিশু ট্রাইবুনালের সরকারি কৌসলী নরেশ মুখার্জি, জেলা আইনজীবী সমিতির সভাপতি গোলাম ফারুক, টিএমএসএসের নির্বাহী পরিচালক হোসনে আরা, বগুড়া চেম্বারের সভাপতি মাসুদুর রহমান মিলন, দৈনিক করতোয়া পত্রিকার সম্পাদক মোজাম্মেল হক লালু, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী। এ ছাড়া সমাবেশে বগুড়ার ১৩৩টি বিট পুলিশ ও লাইন্স শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here