নায়লা নাঈম | পুরো পৃথিবী এখন করোনাভাইরাসের আতঙ্কে সময় পার করছে। গত ৮ মার্চ এ ভাইরাস শনাক্ত হয়েছে বাংলাদেশে। শেষ খবর পাওয়া পর্যন্ত দেশে এখন করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ জন আর মারা গেছেন ৩ জন। পরিস্থিতির লাগাম এখনই টেনে ধরতে না পারলে অবস্থা ভয়াবহ হতে পারে বলে শঙ্কিত চিকিৎসকেরাও।

এই সময়ে করোনাভাইরাস থেকে রক্ষার একমাত্র উপায় হলো সামাজিক দূরত্ব বজায় রেখে বাসায় অবস্থান করা। দেশীয় তারকারাও চেষ্টা চালিয়ে যাচ্ছেন জনগণকে সচেতন করতে।

সম্প্রতি বাংলাদেশের জনপ্রিয় মডেল অভিনেত্রী নায়লা নাঈম সোশ্যাল মিডিয়ায় আহ্বান জানিয়েছেন। নায়লা নাঈম নিজের একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘বাসায় বসে বসে প্রয়োজনে আমার ছবি দেখো! তাও, Stay safe Stay home! জীবনটা আসলেই মহামূল্যবান!’

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে প্রায় ৫ হাজার প্রবাসী ১৪ দিনের হোম কোয়ারান্টিনে রয়েছেন। এছাড়াও দেশের বিভিন্ন এলাকাও লক ডাউন করে দেওয়া হয়েছে।

এদিকে করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে গণ-পরিবহন পরিহার করার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বর্তমান পরিস্থিতিতে যারা বিদেশ থেকে ফিরেছেন বা তাদের সংস্পর্শে এসেছেন তাদের গণ-পরিবহন পরিহার করার আহ্বান জানিয়েছেন। তিনি তাদের ১৪ দিন হোম কোয়ারান্টিনে থাকতে অনুরোধ করেছেন।

নায়লা নাঈম | ফটো গ্যালারী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here