ব্যবসায়ীকে সন্ত্রাসী বানানোর চেষ্টা স্বেচ্ছাসেবক লীগ নেতা শাওনের!

0
606
বগুড়া প্রতিনিধি

বগুড়ার শজাহানপুরে পাওনা টাকা চাওয়ায় ব্যবসায়ীকে সন্ত্রাসী বানানোসহ ফাঁসানোর চেষ্টার অভিযোগ উঠেছে স্বেচ্ছাসেবকলীগ নেতা হুমায়ন কবির শাওনের বিরুদ্ধে। এ ঘটনায় পাওনাদার ব্যবসায়ী রাসেল উদ্দিন শেখ শিপন বাদি হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানাগেছে, শহরের চক ফরিদ কলোনী এলাকার আলাউদ্দিন শেখের ছেলে রাসেল উদ্দিন শেখ শিপন শাজাহানপুর উপজেলার ফটকি ব্রীজ সংলগ্ন সেমিপাকা টিনসেড দোকানে মুড়ি কারখানা করে ব্যবসা পরিচালনা করে আসছিল। ০১.০১.২০১৫ ইং তারিখ থেকে ০১.০১.২০২০ইং তারিখ পর্যন্ত ৫ বছরের চুক্তিতে তার নিকটাত্মীয় একই এলাকার মৃত ওমর আলীর ছেলে হুমায়ন কবির শাওনের নিকট থেকে জায়গাটি ভাড়া নেন। এরপর নিজ খরচে দুইটি সেমিপাকা দোকান ঘর নির্মান করেন ব্যবসায়ী শিপন। দোকান ঘর নির্মানে খরচ হয়েছিল ৪লাখ ৫৬ হাজার ২’শ টাকা। যাহা জামানত হিসেবে চুত্তিপত্রে লেখা রয়েছে। এছাড়া প্রতিমাসে নিয়মিত ভাড়াও পরিশোধ করেন শিপন। কিন্তু কিছুদিন পূর্বে ওই কারখানা মহাড়সকের উন্নয়ন প্রকল্পে অধিগ্রহন করে সরকার। এতে ব্যবসার স্থাপনা অন্যত্র অপসারন করতে হয়। এতে ১৫ লাখ টাকা ব্যয়ে স্থাপন করা মুড়ির কারখানাটি লোকশানের মুখে পড়ে। কিন্তু জায়গার মালিক শাওন কোন ক্ষতিপূরণ দেয়নি। বরং জামানত দেয়া ৪লাখ ৫৬ হাজার ২’শ টাকা ফেরত চাওয়া সংবাদ সম্মেলনের মাধ্যমে ব্যবসায়ী শিপনকে সন্ত্রাসী বানানোর চেষ্টা করছে জমির মালিক ও জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা হুমায়ন কবির শাওন।

ব্যবসায়ী রাসেল উদ্দিন শেখ শিপন বলেন, জামানতের টাকা চাওয়াই ইতিপূর্বে আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে। আমাকে সন্ত্রাসী বানানোর চেষ্টা করছে।

এ বিষয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের সমবায় ও কৃষি বিষয়ক সম্পাদক হুমায়ন কবির শাওনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, জামানতে কোন টাকা শিপন পাবেনা। বরং আমাকে মামলায় জড়াবে বলে বিভিন্ন সময় লোক মারফত শুনেছি। তাই তার বিরুদ্ধে সংবাদ সম্মেলনসহ থানায় অভিযোগ দিয়েছি।

এ বিষয়ে শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here