প্রধানমন্ত্রীকে কটুক্তি করায় বগুড়ায় ইমাম গ্রেফতার

0
468

নিজস্ব প্রতিবেদক:

প্রধানমন্ত্রীকে কটুক্তিকারী, রাষ্ট্র বিরোধী প্রচার-প্রচারনা ও সাম্প্রদায়িক উসকানিমুলক বক্তব্য ও ফেসবুক স্ট্যাটাস দেয়ার অপরাধে বগুড়ায় মসজিদের পেশ ইমাম মাওঃ আব্দুর রহমান দিদারীকে গ্রেফতার করেছে শেরপুর থানা পুলিশ।

গ্রেফতারকৃত মাওঃ আব্দুর রহমান দিদারী (২৭) বগুড়া জেলার নন্দীগ্রাম থানার ধুন্দার গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে। আব্দুর রহমান শেরপুর উপজেলা কুসুম্বী ইউনিয়নের অন্তর্গত বাগড়া কলোনী জামে মসজিদের পেশ ইমাম বলে পুলিশ জানিয়েছে। মসজিদে ইমামতি ও ওয়াজ মাহফিল করাই তার পেশা। তিনি জামায়াতে ইসলামী বাংলাদেশের একজন কট্টর সমর্থক। তিনি কারনে অকারনে সরকারের বিরুদ্ধাচরণে সোচ্চার ছিলেন বলে পুলিশ জানিয়েছেন।

মাওলানা দেলোয়ার হোসেন সাঈদি মানবতা বিরোধী অপরাধের কারণে যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত হলে তিনি আরো ক্ষুব্ধ হয়ে উঠেন। বিভিন্ন সময়ে তার কথা-বার্তা ও বক্তব্য দ্বারা সরকারের বিরুদ্ধে আক্রমনাত্মক, আপত্তিকর ও মানহানিকর বিষয় প্রচার করতে থাকে। বিভিন্ন মসজিদ ও ইসলামী জালসায় সরকারের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্যের পাশাপাশি তার ব্যক্তিগত ফেসবুক আইডি মাওলানা আব্দুর রহমান দিদারী এবং Mawlana Abdur Rahman Didary থেকে, প্রধানমন্ত্রী সম্পর্কে এবং সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন বিভিন্ন ধরনের আপত্তিকর ও মানহানিকর পোস্ট করে।
তার এসব পোস্ট দেখে শেরপুরের কুসুম্বি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুলফিকার আলী সঞ্জু শেরপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটা এজাহার দায়ের করেন।

পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম (বার) এর নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার শেরপুর সার্কেল মোঃ গাজিউর রহমানের নেতৃত্বে ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, পুলিশ পরিদর্শক(তদন্ত ) মোঃ আবুল কালাম আজাদ ও এসআই বাচ্চু বিশ্বাসসহ শেরপুর থানা পুলিশের একটি চৌকস টিম রাতেই মাওলানা আব্দুর রহমান দিদারীকে বাগড়া কলোনী এলাকা থেকে গ্রেফতার করে।

পুলিশের জিজ্ঞাসাবাদে সে জানায় যে মাওলানা সাঈদীকে যাবজ্জীবন কারাদন্ড দেয়ার় ক্ষোভ থেকে সে এ স্ট্যাটাসগুলো দিয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here