বগুড়ায় আনসার আল ইসলামের  দুই সক্রিয় সদস্য অস্ত্রসহ আটক

0
189
স্টাফ রিপোর্টার

বগুড়ায় নব্য জেএমবির পর এবার নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দাওয়াহ বিভাগের ২ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার মধ্য রাতে বগুড়া সদরের বাঘোপাড়ার উত্তরপাড়া জামে মসজিদের দক্ষিন পাশ থেকে তাদেরকে গ্রেফতার করা হয় ।

গ্রেফতারকৃতরা হলেন কুমিল্লা জেলার বি-পাড়া থানার সিদলাই উত্তরপড়া গ্রামের হাকিম সরকার ওরফে জজ মিয়ার ছেলে ইকবাল হোসেন সরকার (৪০) ও একই জেলার দেবিদ্বার থানার ভৈষরকুট গ্রামের শহিদুর রহমানের ছেলে জায়েদুর রহমান ওরফে আব্দুল্লাহ(৩৮)।

তারা দুজনেই  জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এর দাওয়াহ বিভাগের সক্রিয়  সদস্য। এসময় তাদের কাছ থেকে ১টি ওয়ান শুটারগান,০২ রাউন্ড গুলি,বোমা তৈরীর বিস্ফোরক ৪৭৫ গ্রাম, ১টি চাপাতি,২৫ টি জঙ্গি বই এবং ৫০ টি লিফলেট উদ্ধার করা হয়ছে।

ডিবি পুলিশ জানায়, গ্রেফতারকৃত ২ জঙ্গি সদস্য তাদের সংগঠনের  দাওয়াতী কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য বিভিন্ন জেলা সফরের অংশ হিসেবে বগুড়ায় আসে। তারা রাত্রী যাপনের জন্য সেখানে গেলে পুলিশের কাছে সংবাদ আসে। এরপর গোয়েন্দা পুলিশের একটি চৌকসদল সেখানে অভিযান চালিয়ে মসজিদ ঘিরে ফেলে। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালানোর চেষ্টা করলে পুলিশ তাদেরকে গ্রেফতার করে।

এব্যাপারে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের ইনচার্জ আব্দুর রাজ্জাক দৃষ্টি ২৪ডটকমকে  জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত দুই জন জানান, তারা গত ৫ বছর ধরে জঙ্গি সংগঠন  আনসার আল-ইসলামের দাওয়াহ বিভাগের কার্যক্রম চালাচ্ছে। এপর্যন্ত দেশের ১৪ টি জেলা সফর করেছে তারা। সংগঠনের কার্যক্রম পরিচালনার জন্য অর্থ সংগ্রহ করছিলেন। গ্রেফতারকৃতদের নামে বগুড়া সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। ৭ দিনের রিমান্ড চাওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here