নিজস্ব প্রতিবেদকঃ

বগুড়ায় প্রথম এক ব্যক্তির করোনা ভাইরাস পজিটিভ, অর্থাৎ তার শরীরে কোভিড-১৯ করোনা ভাইরাস পাওয়া গেছে। তথ্য নিশ্চিত করেছেন বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শফিক আমিন কাজল।

আক্রান্ত ব্যক্তি বগুড়া জেলার আদমদীঘি উপজেলার নসরৎপুর ইউনিয়নের শাঁওইল গ্রামের। তার বয়স ২৯ বছর।
তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশ কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন।

১৬ এপ্রিল বৃহস্পতিবার রাতে আদমদীঘির সেই পুলিশ কনস্টেবলের নমুনার ফলাফল জানার পর পরই তাকে বগুড়ায় মোহাম্মদ আলী হাসপাতাল আইসোলেশন ইউনিটে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহিদুল্লাহ্ দেওয়ান জানান, ঢাকায় কর্মরত ওই পুলিশ কনস্টেবল গত ১০ এপ্রিল গ্রামের বাড়িতে আসেন। তার শরীরে তেমন কোন শারীরিক সমস্যা ছিল না। শুধু কাশি ছিল। তাই কাশির ওষুধ নেওয়ার জন্য তিনি গত ১৩ এপ্রিল আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছিলেন। তবে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ওইদিন তার নমুনা সংগ্রহ করে পরদিন বগুড়ায় পাঠানো হয়। আর তাকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মুস্তাফিজুর রহমান তুহিন জানান, আদমদিঘির ঐ ব্যক্তির নমুনা ১৫ এপ্রিল রাজশাহী মেডিকেল কলেজে পাঠানো হয়। সেখান থেকে আজ ১৬ এপ্রিল জানানো হয় ওই ব্যক্তির করোনা পজিটিভ। অর্থাৎ তিনি করোনাভাইরাসে আক্রান্ত।

আদমদিঘী উপজেলা নির্বাহী অফিসার এ.কে.এম আব্দুল্লাহ বিন রশিদ জানান, আজ রাত ১২ টা হতে আদমদিঘী উপজেলা অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here