বগুড়ার চেলোপাড়ায় করোনার বিস্তার প্রতিরোধে করণীয় শীর্ষক সভা অনুষ্ঠিত

0
363
সঞ্জু রায়, বগুড়া জেলা প্রতিনিধি:

সারাদেশের ন্যায় বগুড়াতেও করোনাভাইরাসের প্রার্দুভাব দিন দিন বেড়েই চলেছে। যার মাঝে শহরের চেলোপাড়া ও নাটাইপাড়াতে এর বিস্তার উল্লেখযোগ্যভাবে বাড়ছে।

এমতাবস্থায় দল,মত,নির্বিশেষে সকলের সহযোগিতায় অত্র এলাকায় করোনার বিস্তার রোধে করণীয় শীর্ষক এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সন্ধ্যায় চেলোপাড়া সার্বজনীন কালী মন্দির প্রাঙ্গণে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে এলাকার স্থানীয় ব্যক্তিবর্গের উপস্থিতিতে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

চেলোপাড়া সার্বজনীন কালী মন্দির কমিটির সভাপতি প্রদীপ কুমার রায়ের সভাপতিত্বে নানামুখী সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে উক্ত সভার নেতৃত্ব দেন বগুড়া পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর পরিমল চন্দ্র দাস। সভায় এলাকার জনপ্রতিনিধি হিসেবে দেশের এই ক্রান্তিকালে তিনি এলাকাবাসীকে সাহসের সাথে করোনাকে সচেতনতার মাধ্যমে মোকাবেলার উদ্বার্ত আহব্বান জানান। সেই সাথে যারা ইতিমধ্যেই এই ভাইরাসে সংক্রমিত হয়েছে তাদের সুস্থ হওয়া পর্যন্ত মানবিক স্বার্থে সর্বদা তাদের প্রতি সহযোগিতাপূর্ণ মনোভাব পোষণের অনুরোধ জানান তিনি।

এসময় সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন এ্যাড. রজত ঘোষ, উদয় কুমার বর্মণ, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক পরিমল প্রসাদ রাজ, ব্যাংকার বাদল দাস, বিশিষ্ট ব্যবসায়ী রবিন সাহা ও সনাতন কুমার দাস, সংগ্রাম দাস, বকুল দাস, এ্যাড. শিমুল দেবনাথ, সেটেলমেন্ট অফিসার কার্তিক রায়, জাতীয় ক্রীড়াবীদ গোপাল তেওয়ারী, তরুণ সমাজসেবক দিলীপ কুমার রায়, পূজা উদযাপন পরিষদ বগুড়া পৌর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সঞ্জু রায় ও প্রচার সম্পাদক নীতি রঞ্জন সরকার, সুজিত দাস, পলাশ দাস, কৃষ্ণপাড়া লালবাগান সার্বজনীন মন্দির কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক খোকন রায়, তরুণ সেচ্ছাসেবী বাঁধন সিংহ, দূর্জয় ক্লাবের দপ্তর সম্পাদক সবুজ বিশ্বাস, পাপ্পু প্রমুখ।

সভায় সর্বসম্মতিক্রমে এলাকায় সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, বহিরাগতদের অযথা ঘোরাফেরা বন্ধ, খাবার দোকানগুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণ, সাধারণ মানুষের সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করাসহ সার্বিক দিক লক্ষ্য রাখার জন্যে প্রদীপ কুমার রায় কে আহব্বায়ক এবং পরিমল চন্দ্র দাস কে সদস্য সচিব করে একটি ২৫ সদস্য বিশিষ্ট মনিটরিং কমিটি গঠন করা হয়।

এছাড়াও এলাকার সকলের সহযোগিতা নিয়ে করোনা আক্রান্ত পরিবারের যেন কেউ খাদ্যসংকটে না থাকে এবং করোনার প্রার্দুভাবে উক্ত এলাকার কেউ যেন না খেয়ে না থাকে সেই বিষয়ে নিজেদের একটি ফান্ড গঠনের প্রস্তাব রেখে প্রভাষক রতন কুমার সিংহ কে আহব্বায়ক এবং জয়ন্ত দাস কে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট একটি ত্রাণ কমিটিও গঠন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here