বগুড়াসহ ১০ জেলায় রোড জোন, সাধারন ছুটি ঘোষনা

0
610

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাসে অধিক সংক্রমিত দেশের বগুড়াসহ ১০ জেলায় রেড জোন ঘোষণা করেছে সরকার। রেড জোন এলাকায় ২১ জুলাই থেকে বিভিন্ন মেয়াদে সাধারণ ছুটি ঘোষণা হয়েছে।

রবিবার (২১ জুন) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংক্রান্ত প্রজ্ঞাপনে এ নির্দেশনা জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

অধিক সংক্রমিত জেলাগুলো হলো- বগুড়া, চট্টগ্রাম চুয়াডাঙ্গা, মৌলভীবাজার, নারায়ণগঞ্জ, হবিগঞ্জ, মুন্সীগঞ্জ, কুমিল্লা, যশোর ও মাদারীপুর। এই ১০ জেলার বিভিন্ন অঞ্চলকে রেড জোন ঘোষণা করা হয়েছে।

এসব জেলার মধ্যে বগুড়ার ৯টি এলাকাকে রেড জোনের আওতায় রেখে প্রজ্ঞাপণ জারি করা হয়েছে। এলাকাগুলো হলো- চেলোপাড়া,নাটাইপাড়া, নারুলী, সূত্রাপুর, মালতিনগর, জলেশ্বরীতলা, হারিপাড়া, ঠনঠনিয়া ও কলোনী।

চট্টগ্রামের উত্তর কাট্টলি, চুয়াডাঙ্গার দামুরহুদা উপজেলাধীন দর্শনা পৌরসভার ৫ ও ৭ নং ওয়ার্ড ও যশোরের অভয়নগর উপজেলা।

অন্যদিকে মৌলভিবাজারের শ্রীমঙ্গল ও কুলাউড়া উপজেলাধীন কয়েকটি এলাকা।

নারায়ণগঞ্জের সিটি করপোরেশনের কয়েকটি ইউনিট।

প্রজ্ঞাপনে বলা হয়, সংক্রামক রােগ প্রতিরােধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন, ২০১৮ অনুযায়ী কোভিড-১৯ সংক্রমণ প্রতিরােধ ও নিয়ন্ত্রণে জন-চলাচল ও জীবনযাত্রা কঠোরভাবে নিয়ন্ত্রণের লক্ষ্যে দেশের নিম্নোক্ত ছকে বর্ণিত এলাকাকে রেড জোন ঘােষণা করায় উক্ত এলাকায় বর্ণিত সময়ের জন্য শর্তসাপেক্ষে সাধারণ ছুটি ঘোষণা করা হলাে। উক্ত ছুটির মধ্যে সাপ্তাহিক ছুটিও অন্তর্ভুক্ত থাকবে। তবে জরুরি পরিষেবা এ ছুটির আওতাধীন থাকবে না।

ওই এলাকার মধ্যে যেসব সরকারি, আধা-সরকারি ও বেসরকারি অফিসের কর্মরতদের জন্য এবং অন্য এলাকায় থাকা অফিসের কেউ রেডজোনে বসবাস করেন তাদের জন্য ছুটি কার্যকর হবে।

রেডজোনের মেয়াদ পরবর্তী ২১দিনের জন্য কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here