বগুড়ায় কর্মহীনদের ২টন চাল দিলেন কাউন্সিলর টিপু

0
246
কর্মহীনদের মাঝে চাল বিতরণ করছেন বগুড়ার ১ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ সার্জিল আহমেদ টিপু। ছবি-দৃষ্টি২৪
নিজস্ব প্রতিবেদক:
দেশে করোনা পরিস্থিতিতে কর্মহীনরা রয়েছে নানা সংকটে। দিনমজুর এসব মানুষের মাঝে সমাজের উচ্চবর্গের বেশ কিছু লোক পাশে দাঁড়িয়েছে। যে যার সাধ্যমত সহায়তা করে যাচ্ছে।
বগুড়ায় লক ডাউনে কর্মহীনরা সেভাবে তাদের জিবন জীবীকার তাগিদে কাজ জুটাতে পারছেনা। এমন অসহায়দের খুঁজে বের করে তাদেরকে সহায়তা দেয়া হচ্ছে সরকারি ও বেসরকারী ভাবে, তাছাড়া ব্যক্তি সহায়তাও অব্যহত রয়েছে।
এ শহরের বুকে বেশ কিছু জনপ্রিয় প্রতিনিধি রয়েছেন যারা, নিজের কথা না ভেবে, নিজের নিরাপত্তার দিক চিন্তা না করে সকাল-সন্ধ্যা পরিশ্রম করেন, সাধারণ এসব অসহায় মানুষ কিভাবে দুমুঠো ভাত খেতে পারবে, সেই ভাবনা তাদের ভাবিয়ে তোলে, সেইসব জনপ্রতিনিধিদের একজন হলেন বগুড়া পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ সার্জিল আহমেদ টিপু।
ইতিমধ্যে ওই এলাকায় বিশিষ্ট সমাজ সেবক হিসেবে মানুষের মন জয় করেছেন। প্রচার বিমুখ এই প্রতিনিধি প্রতিদিন নিজ ওয়ার্ড কার্যালয়ে বসে থেকে নিজ নির্বাচনী এলাকা ছাড়াও অন্যান্য এলাকার অসহায় নারী-পুরুষদের সহায়তা করে যাচ্ছে।
বুধবার দুপুরে পবিত্র মাহে রমজান উপলক্ষে সামাজিক দুরত্ব বজায় রেখে এলাকার অসহায় ২০০জনের মাঝে নিজ অর্থায়নে ১০কেজি করে চাল ২০০ পরিবারের কর্মহীন মানুষের মাঝে তুলে দেন তিনি।
উল্লেখ্য, সরকারি ত্রানের পাশাপাশি করোনার সংক্রমণ রোধে শুরুতেই এলাকায় মাস্ক ও সাবান বিতরণ করেছেন। এ পর্যন্ত সাড়ে ৬ হাজার পরিবারের মাঝে নিজ অর্থায়নে চাল, ডাল, আটা, আলুসহ নিত্যপ্রয়োজনিয় ত্রান সামগ্রী বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছেন টিপু।
কাউন্সিলর সৈয়দ সার্জিল আহমেদ টিপু বলেন, আল্লাহ পাক যতদিন আমাকে সহযোগিতা করার মত তৌফিক দান করবেন, যতদিন বেঁচে রাখবেন ততদিন সহায়তা চালিয়ে যাব।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here