বগুড়ায় কোটিপতি ব্যবসায়ী ট্যাপেন্টাডলসহ গ্রেফতার

0
702

সুমন সরদার

মমিন ফার্মেসীর মালিক মমিনের পরে এবার উত্তরণ ফার্মেসীর মালিকসহ ২ জনকে নিষিদ্ধ ট্যাবলেট ট্যাপেন্টাডলসহ গ্রেফতার করেছে র‌্যাব ১২’র বগুড়া সদস্যরা।

ওষুধ ব্যবসার আড়ালে দ্রুত কোটিপতি হবার স্বপ্ন বাস্তবায়নের জন্য নিষিদ্ধ এই ব্যবসাকে কাজে লাগিয়ে, হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা। ঠেলে দেয়া হয়েছে বিভিন্ন বয়সের মানুষকে মৃত্যুর মুখে।

সহজলভ্য হওয়ায় ইয়াবার বিকল্প হিসেবে এই ট্যাপেন্টাডল বগুড়া শহর ছাড়াও গ্রামাঞ্চলেও পাওয়া যাচ্ছে বিভিন্ন ফার্মেসীতে। বর্ডার হয়ে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী এসব ট্যাবলেট কমদামে পাচার করে এনে শহরের নামীদামী ফার্মেসীর মালিকদের সাথে গোপন সিন্ডিকেট করে প্রসাশনের দৃষ্টি এড়িয়ে কোটি টাকা পকেটে তুলছে।

তবে ওষুধ ব্যবসার সাথে জড়িত কতিপয় নেতা ও ওষুধ প্রসাশনের বড় বাবুরা মাসে মোটা অঙ্কের টাকা ভাগবাটোয়ারা পায় বলেও বিস্তর অভিযোগ থাকলেও, আমলে নেয়না কেও।

র‌্যাব এসব ওষুধ ব্যবসার আড়ালে থাকা অবৈধ মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে। আর তাই একের পর এক মাদক ব্যবসায়ীদের পাকড়াও করছে।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা হলেনঃ

মাদলা এলাকার মৃত আফজাল হোসেনের ছেলে খান মার্কেটস্থ উত্তরন ফার্মেসীর মালিক আপেল মাহমুদ (৩২) এবং সুজাবাদ উত্তরপাড়া এলাকার মোজাহার আলী’র ছেলে নুরুজ্জামান ফকির (৩০)।

এসময় তাদের কাছ থেকে ৮১৩৭ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার সোহরাব হোসেন, জানান গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদ্বয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া সদর থানায় সোপর্দ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here