বগুড়ায় চালসহ গ্রেফতার সেই আ’লীগ নেতা ৩ দিনের রিমান্ডে

0
296

নিজস্ব প্রতিবেদক

বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির ১৬৮ বস্তা চালসহ গ্রেফতার উপজেলা আওয়ামী লীগের সদ্য অব্যাহতি পাওয়া সাধারণ সম্পাদক আনিসুর রহমান আনিসের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার সকালে নন্দীগ্রাম থানার ওসি শওকত কবির এ তথ্য জানান।

তিনি জানান, তদন্তকারী কর্মকর্তা এসআই মোহাম্মদ আলী রোববার বিকালে তাকে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চেয়েছিলেন। আদালত শুনানি শেষে তিন দিন মঞ্জুর করেন।

জানা গেছে, র‌্যাব-১২ বগুড়া স্পেশাল কোম্পানির সদস্যরা ১১ এপ্রিল মধ্যরাতে নন্দীগ্রামের শিমলাবাজারে আওয়ামী লীগ নেতা আনিসুর রহমান আনিসের বাড়ি ও শোরুম থেকে ১৬৮ বস্তা চাল উদ্ধার করেন।

এ সময় আনিস ও তার সহযোগী নন্দীগ্রাম সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনসার আলীকে গ্রেফতার করা হয়। র‌্যাবের পক্ষে ডিএডি সৈয়দ আলী ১২ এপ্রিল দুপুরে থানায় আনিস, আনসার ও ডিলার মিলন সরদারের বিরুদ্ধে মামলা করেন।

তদন্তকারী কর্মকর্তা এসআই মোহাম্মদ আলী বিকালে আনিসুর রহমান আনিসকে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড প্রার্থনা করেন।

আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। ওসি শওকত কবির জানান, তাকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে গরিবের চাল আত্মসাৎ করে সংগঠনের ভাবমুর্তি ক্ষুণ্ণ করার অভিযোগে আনিসুর রহমান আনিসকে নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু ১২ এপ্রিল বিকালে এক বিজ্ঞপ্তিতে তাকে অব্যাহতি দেন।

এ ছাড়া তাকে বহিষ্কার করতে কেন্দ্রে আবেদন করেছেন। সিনিয়র যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন রানাকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here