স্টাফ রিপোর্টার: করোনা দুর্যোগ মোকবেলায় বগুড়ায় শুক্রবার দুপুরে শহরের বিভিন্ন স্থানে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উদ্যোগে সচেতনতামূলক লিফলেট, মাস্ক এবং কর্মহীন অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

নিজে সুস্থ থাকুন, অন্যকে নিরাপদে রাখুন এ কথা জানিয়ে জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করতে বলা হয় সাধারণ মানুষকে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে। এ সময় জনসাধারণকে অপ্রয়োজনে বাইরে ঘোরাঘুরি না করতে বলা হয়।
এছাড়া কারো মধ্যে কোভিড-১৯ এর উপসর্গ দেখা দিলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) বা নিকটস্থ স্বাস্থ্যসেবা কেন্দ্রে অথবা আইইডিসিআর এর হটলাইনে (১০৬৫৫) যোগাযোগের জন্য বলা হয়। বিদেশ ফেরত প্রবাসীদের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয় তারা যেন অন্তত ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকেন।
দেশের বাইরে থেকে তথ্য সহায়তা পেতে প্রবাস বন্ধু কল সেন্টারে (+৮৮০১৭৮৪৩৩৩৩৩৩, +৮৮০১৭৯৪৩৩৩৩৩৩, +৮৮০২-৯৩৩৪৮) যোগাযোগ করার পরামর্শও দেয়া হয় এই অফিসের
মাধ্যমে। দেশের এই ক্রান্তিকালে প্রবাসীদের উদ্দেশ্যে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক আতিকুর রহমান বলেন, ২০০৫ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত বগুড়া থেকে ১ লাখ ১৭ হাজার ৭ জন কর্মী প্রবাসে গিয়েছেন। শুধু ২০১৯ সালেই প্রবাসী হয়েছেন ৮ হাজার ৭ শত ৪৪ জন। বর্তমান বছরের প্রথম দুমাসে আরো দেড় সহস্রাধিক বগুড়াবাসী দেশ ছেড়েছেন। বগুড়ার অনেক প্রবাসী বিদেশ থেকে ফেরতও এসেছেন। তাই সবাই যেন সরকারের নির্দেশনা যথাযথভাবে মেনে চলেন এই আহবান জানিয়ে আমরা বিভিন্ন স্থানে প্রচারণা চালিয়ে যাচ্ছি। এই প্রচারণা অব্যাহত থাকবে বলে জানান তিনি। প্রচারণার পাশাপাশি খ্যদ্য ও মাস্ক বিতরণে সহকারী পরিচালকের সঙ্গে ছিলেন উপ সহকারী পরিচালক শহিদুর রহমান ও হিসাবরক্ষক আব্দুল ওয়াদুদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here