বগুড়ায় নকল স্বর্ণের বার তৈরী মূলহোতাসহ ২ প্রতারক আটক

0
284

সুমন সরদার

হুবহু দেখতে অবিকল স্বর্নের বার। যে কেউ দেখলে চোখ ভরকে যাবার উপক্রম। স্বর্ণের বার কিংবা কানের দুল কুড়িয়ে পেয়েছি। অল্প দামেই বিক্রি করব। এভাবে নানা লোভ আর লালসার ফাঁদে ফেলে, মিষ্টি কথায় মুখের চিঁড়া ভিজে বিভিন্ন লোকের কাছে বিক্রি করা হতো নকল বার।

এবার র‌্যাবের হাতে ধরা পড়লো সেই চক্রটির মূল হোতাসহ ২ প্রতারক। গ্রেফতারকৃতরা হলেন, গন্ডগ্রাম এলাকার মৃত হোসেন আলী মন্ডলের ছেলে জয়নাল মন্ডল (৪০), এবং একই এলাকার ইসলাম সরকারের ছেলে শুভ সরকার (২০)।

র‌্যাব তাদের কাছ থেকে যা উদ্ধার করেছেঃ

০৫ টি নকল স্বর্ণের বার, ০২ টি নকল স্বর্ণের কানবালা, ০১ টি বাইশ ক্যারেট সীল, ০১ টি ক্যামিকাল বার, ০১ টি বার কাটার হ্যাকসো, ০৬ টি শ্রী জুয়েলার্স এর প্যাড, ০১ টি মোবাইল এবং ০১ টি সীম।

র‌্যাব যেভাবে তাদেরকে আটক করেছেঃ

ওই প্রতারক চক্র নকল স্বর্ণের বার তৈরী করে বগুড়াসহ দেশের বিভিন্ন এলাকার নিরীহ মানুষদের সাথে প্রতারনা করে আসছিল। প্রতারক চক্রটি রিক্সাচালক সেজে নিরীহ যাত্রীদের সাথে প্রতারণা করত। তারা যাত্রীদেরকে নকল স্বর্ণের বার/কানের দুল চিরকুটে পেঁচানো অবস্থায় দিয়ে বলে যে, তারা এটা কুড়িয়ে পেয়েছে। পরবর্তীতে প্রতারক চক্রটি কলাকৌশলে যাত্রীদেরকে এটা আসল স্বর্ণ বলে বিশ্বাস করায় এবং অল্প টাকার বিনিময়ে তা কিনে নিতে বলে। এভাবে বগুড়াসহ দেশের অনেক মানুষের পকেট কেটেছে এই প্রতারক চক্র।

গত ২৯ সেপ্টেম্বর বুধবার রাতে ৯টার দিকে জেলার শাজাহানপুর থানাধীন বনানীস্থ মেসার্স হক এন্ড কোং পেট্রোল পাম্প এর সামনে পাকা রাস্তার উপর হতে ওই প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করা হয়।

পরে তাদেরকে শাজাহানপুর থানায় সোপর্দ করা হয়েছে বলে র‌্যাব জানায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here