বগুড়ায় নৌকা প্রতিকের কর্মীর বাড়িতে হামলা-লুটপাট

0
234

বগুড়া প্রতিনিধি:

আসন্ন তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বগুড়ার শিবগঞ্জ উপজেলার মাঝিহট্ট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পদক আব্দুল মান্নানের বাড়িতে হামলা, ভাংচুর এবং লুটপাটের ঘটনা ঘটেছে। হামলার শিকার ওই আওয়ামী লীগ নেতার অভিযোগ নৌকা প্রতিকের পক্ষে কাজ করায় সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এসকেন্দার আলী সাহানার নেতৃত্বে এই হামলা চালানো হয়েছে। এঘটনায় আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানাগেছে, গত শনিবার দিবাগত রাত ১১টার দিকে উপজেলার মাঝিহট্ট ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী আব্দুল গফুরের নির্বাচনী প্রচারনা শেষে বাড়ি ফেরেন আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান। ঠিক ওই মহুর্তে সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এসকেন্দার আলী তার শতাধিক কর্মী বাহিনী নিয়ে মান্নানের বাড়িতে হামলা চালায়। হামলার সময় মান্নান বাড়ি থেকে পালিয়ে প্রানে রক্ষা পেলেও তার স্ত্রীকে মারপিট করে বিক্ষুব্দরা। এসময় বাড়ির আলমারি ভেঙ্গে ৫ ভরি স্বর্নালংকারসহ নগদ ৮ লক্ষ টাকা লুট করে নেয় হামলাকারিরা।

এছাড়া হামলা শেষে নৌকা প্রতিকের ভোট না করতে শাসিয়ে যান এসকেন্দার আলী।

এ বিষয়ে হামলার শিকার মাঝিহট্ট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পদক আব্দুল মান্নান বলেন, এর আগেও এসকেন্দার আলী হুমকি ধামকি দিয়েছিল যেন নৌকার পক্ষে কাজ না করি। তার কথা না শোনায় হামলার শিকার হয়েছি। এখনও পরিবার নিয়ে আতংকে রয়েছি।

তবে অভিযুক্ত ইসকেন্দার আলীর সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার ব্যবহিত মূঠোফোন রিসিফ করেননি।

হামলা ও লুটপাটের বিষয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here