বগুড়ায় বহিষ্কার হলেন জনপ্রিয় বিএনপি নেতা সিপার!

0
1561

বগুড়া প্রতিনিধি:

বগুড়ার জনপ্রিয় নন্দিত বিএনপি নেতা সিপার আল বখতিয়ারকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় বিএনপি। এই নেতাকে বহিষ্কার করায় সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

২৯ সেপ্টেম্বর ২০ তারিখে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্যাডে সংগঠনের সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

ওই পত্রে, সিপার আল বখতিয়ারকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক তাকে বহিস্কার করা হয়েছে।

সিপার জেলা যুবদলের সাবেক সভাপতি পৌরসভার ১১ নং ওয়ার্ড কাউন্সিল, জেলা বিএনপির সবেক প্রচার সম্পাদক, শহর বিএনপির সাবেক সাংগঠনিক।

জনপ্রিয় বিএনপি নেতা সিপারের বহিস্কারের খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় উঠেছে। নিচে একজনের মন্তব্য তুলে ধরা হলো:

‘সিপারময় পুরো ফেসবুক নিউজফিড

বগুড়া জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক, শহর বিএনপির নির্বাচিত সাবেক সাংগঠনিক সম্পাদক, জেলা যুবদলের সাবেক দুই বারের সভাপতি ও পৌরসভার ১১ নং ওয়ার্ডের চারবার নির্বাচিত কাউন্সিলর সিপার আল বখতিয়ার।
তার বহিষ্কারাদেশের খবর শুনে সাধারণ মানুষ ও শহরের রিকশাওয়ালাদের মন্তব্য ছিল দলীয় কিছু লোকজন কেন্দ্রীয় নেতাদের ভুল বুঝিয়ে তাকে বহিষ্কার করা হয়েছে। ভাইয়া/লিডার বলে বগুড়াবাসী যাকে সম্বোধন করেন সেই তারেক রহমান সম্ভবত এই বহিষ্কারাদেশের বিষয়টি জানে না এটি ছিল শহরের মানুষদের মন্তব্য। শহরের ৮৫% জনগন বলছে সিপারের বহিষ্কার এই বিষয়টি খুব দুঃখজনক হাই কমান্ডের বিষয়টি নজরে আনা দরকার।
দলীয় কিছু নেতারা বলছেন যেখানে পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে হিমু, পরিমল, হিরু ও বিটুল বহিষ্কারাদেশ তুলে নেওয়া হবে । কিন্তু সেখানে নতুন করে যোগ হলো বগুড়াবাসীর ফেভারিট যুবনেতা সিপার ভাই জানিনা কোন নেতারা এই ধরনের কূটচাল দিচ্ছে।
অনেকেই বলছেন বাংলাদেশের সর্ববৃহৎ বগুড়া পৌরসভার মেয়র নির্বাচনের প্রস্তুতি নিচ্ছিলেন সিপার হাই কমান্ডের নির্দেশ পেলে মাঠে নামবেন।
যে কারণে দলীয় কিছু লোকজন তার বিরোধিতায় ব্যস্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here