বগুড়ায় বিএনপি নেতার বালু পয়েন্ট গুড়িয়ে দিল প্রশাসন

0
349

ষ্টাফ রিপোর্টার:

বগুড়ায় গাবতলী উপজেলার নশিপুর বালুপাড়া এলাকার বালু পয়েন্ট গুড়িয়ে দিয়েছে প্রশাসন।

রবিবার বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উত্তোলনকৃত বালু ও বালু উত্তোলন কাজে ব্যবহৃত শ্যালো মেশিন ও অন্যান্য সরঞ্জামাদি জব্দ করে পরে তা নিলামে তোলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট গাবতলী উপজেলা নির্বাহী অফিসার রওনক জাহান। এসময় তার সাথে ছিলেন গাবতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও থানার পুলিশ সদস্যরা।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট গাবতলী উপজেলা নির্বাহী অফিসার রওনক জাহান জানান, অবৈধ ভাবে বালু উত্তোলনের খবর পেয়ে সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালন করা হয়। এসময় উত্তোলনকৃত বালু জব্দ করে সরকারী মূল্য নির্ধারন করে স্পটেই নিলামে ১ লক্ষ ৯২ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। এছাড়াও বালু উত্তোলন কাজে ব্যবহৃত বড় আকারের শ্যালো মেশিন ও সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। পরবর্তিতে সেগুলোও নিলামে দেয়া হবে।

প্রসঙ্গত, বগুড়ার শাজাহানপুর ও গাবতলী উপজেলার সিমান্তবর্তি এলাকা শাজাহানপুরের জালশুকা খাউড়া খালের পূর্ব পাশে গাবতলী উপজেলার নশিপুরের বালুপাড়া এলাকায় খাল থেকে দীর্ঘদিন ধরে শ্যালো মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করছিলেন শাজাহানপুর উপজেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক আজমল হুদা শহিদ। ওই এলাকায় দীর্ঘদিন যাবদ মাটি, বালু উত্তোলন করায় ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে কোটি টাকা ব্যয়ে সংস্কার করা বনানী-বাগবাড়ি সড়ক। হুমকির মুখে পড়ে কয়েকটি ব্রীজ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here