নিজস্ব প্রতিবেদক
বগুড়া-১ আসনের (সারিয়াকান্দি-সোনাতলা) উপ-নির্বাচনের প্রচারণার গাড়িবহরে হামলাকারীদের গ্রেফতারের দাবী করেছেন বিএনপি সমর্থিত প্রার্থী আহসানুল তৈয়ব জাকির। সাংবাদিকরাই শেষ ভরসা বলে তিনি উল্লেখ করেন।
গতকাল বুধবার বিকেলে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলে তিনি।
সংবাদ সম্মেলনে জাকির বলেন, গতকাল বুধবার দুপুরে পূর্ব নির্ধারিত গণ-সংযোগে সারিয়াকান্দি উপজেলায় তিতপরল ও চান্দিনা নোয়াপাড়ায় গেলে আওয়ামী লীগ প্রার্থীর নেতা-কর্মীরা তাদের উপর অতর্কিত হামলা চালায়। এসময় বিএনপি’র নির্বাচনী প্রচারণায় ব্যবহৃত দুইটি মাইক্রোবাস, মোটরসাইকেল ভাংচুর ও ১০ জন নেতাকর্মীকে পিটিয়ে আহত করা হয়।
তিনি আরো অভিযোগ করে বলেন, নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকেই দুই উপজেলার সবখানেই লাঠি সোটা নিয়ে বাঁধা দিচ্ছে নৌকার কর্মী-সমর্থকেরা। অথচ তাদের বিরুদ্ধে অভিযোগ আমলে নিচ্ছে না পুলিশ। উল্টো বিএনপি’র নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে। এসব ঘটনা তদন্ত করে দোষীদের গ্রেফতারের দাবী করেন।
এসময় তিনি আরো বলেন, বিগত নির্বাচন গুলি কারচুপির মাধ্যমে সম্পন্য করেছে সরকার। এসব জেনেও শুধুমাত্র গনতন্ত্র এবং অধিকার পূনঃপ্রতিষ্ঠার লক্ষেই উপ-নির্বাচনে অংশ গ্রহন করেছি। কিন্তু সন্ত্রাসীর যে জনপদ তৈরি হয়েছে, এতে করে জনগনের পিঠ দেয়ালে ঠেকে গেছে। প্রশাসন যদি দ্রুত এই সন্ত্রাসীদের নিবৃত না করেন, তাহলে পরবর্তিতে কিছু ঘটলে প্রশাসনই এজন্য দায়ি থাকবেন। তবে সাংবাদিকদের অনুরোধ করে বলেন, তারা যেন সবসময় আমার পাশে থাকেন। শেষ ভরসা এখন আপনারাই।
সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, জেলা বিএনপি’র যুগ্ন আহবায়ক ফজলুল হক তালুকদার বেলাল ও জেলা বিএনপি’র সাবেক সভাপতি রেজাউল করিম বাদশাসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here