বগুড়ায় যান্ত্রিক ত্রুটির কারনে করোনা নমুনা পরিক্ষা বন্ধ

0
213

ষ্টাফ রিপোর্টার

বগুড়ায় যান্ত্রিক ত্রুটির কারনে ৩ দিন ধরে নমুনা পরিক্ষা বন্ধ থাকার ঘোষনা দেয়া হয়েছিল। কিন্তু গত ৬ দিন ধরে বগুড়ায় করোনা ভাইরাস নমুনা পরিক্ষা বন্ধ রয়েছে।

সংশ্লিষ্টরা কেউ বলতে পারছেনা ঠিক কবে নাগাদ নমুনা পরিক্ষা শুরু হতে পারে।

জানাগেছে, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে যান্ত্রিক জটিলতার কারণে গত বৃহস্পতিবার (৮ অক্টোবর) থেকে পরবর্তী ৩ দিন শজিমেকে করোনা পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত জানায় জেলা স্বাস্থ্য দপ্তর।

গত ২০ এপ্রিল থেকে বগুড়া শজিমেকের আরটি পিসিআর ল্যাবে আনুষ্ঠানিকভাবে করোনা পরীক্ষা শুরু করা হয়। তখন থেকে এই প্রথম শজিমেকে করোনা পরীক্ষা বন্ধ রয়েছে।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন মঙ্গলবার দুপুরে দৃষ্টি ২৪. কমকে জানান, শজিমেকের আরটি পিসিআর ল্যাবে যান্ত্রিক জটিলতা সমাধানে আরও সময় লাগবে। তাই কবে নাগাদ আবার পরীক্ষা চালু করা যাবে তা এখনও সুনির্দিষ্ট করে বলা যাচ্ছে না। তবে শজিমেকের জিন এক্সপার্ট মেশিনে সীমিত আকারে করোনা পরীক্ষা চলছে।

এদিকে শজিমেক হাসপাতালে করোনা নমুনা পরিক্ষা বন্ধ থাকায় সাধারন মানুষ পড়েছেন দুর্ভোগে। বেসরকারী হাসপাতাল টিএমএসএস মেডিকেল কলেজে করোনা নমুনা পরিক্ষা অব্যাহত থাকলেও সেখানে ব্যয় বহুল হওয়ায় পরিক্ষার হার কমে গেছে।
গত ১২ অক্টোবর শজিমেক হাসপাতালে জিন এক্সপার্ট মেশিনে এবং টিএমএসএস মেডিকেল কলেজে ৩৮ জনের নমুনা পরিক্ষায় ১৫জন করোনায় সনাক্ত হয়েছে। এ নিয়ে বগুড়ায় মোট আক্রান্ত ৭ হাজার ৭৯৮ জন। সুস্থ হয়েছে ৬ হাজার ৯৭৪ জন। এ পর্যন্ত মারা গেছে ১৮৭ জন। আর চিকিৎসাধীন রয়েছে ৬৩৭ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here