বগুড়ায় ৫’শ অসহায় পরিবারের পাশে জাগো ফাউন্ডেশন

0
259

নিজস্ব প্রতিবেদক:

জাগো ফাউন্ডেশনের মাধ্যমে নিম্নবিত্ত ৫শ পরিবারে খাদ্যসামগ্রী বিতরণের শেষ ধাপে ২০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রিক বিতারণ করা হয়।
২৪ মে শনিবার জেলা স্কুল প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে খাদ্য সামগ্রিক বিতারণ করেন শাজাহানপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু। এ সময় উপস্থিত ছিলেন রাজা বাজার ব্যবসায়ি সমিতির সাধারণ সম্পাদক পরিমল প্রাসাদ রাজ,ভলান্টিয়ার ফর বাংলাদেশের (ভিবিডি) রাজশাহী বিভাগের ভাইস প্রেসিডেন্ট মিজানুর রহমান ও ভিবিডি বগুড়া জেলার প্রেসিডেন্ট হারেজ আল বাকী আরো জেলার স্বেচ্ছাসেবকরা।

এর আগে বগুড়া জিলা স্কুল মাঠে সামাজিক দূরত্ব নিশ্চিত করে শুক্রবার প্রথম পর্যায়ে ১শ পরিবার ও মঙ্গলবার ২শ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।
খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটে ছিল ১২ কেজি চাল, ৩ কেজি আলু, ২ কেজি মসুর ডাল, ১ কেজি লবণ, ১ লিটার তেল, ২ কেজি আটা, ১ কেজি পেঁয়াজ এবং আধা লিটার দুধ।

“জাগো ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী সংগঠন ভলান্টিয়ার ফর বাংলাদেশ বগুড়া জেলার সদস্যরা । তারা জেলার বিভিন্ন এলাকায় গিয়ে প্রকৃত অভাবীদের তালিকা তৈরি, প্যাকেটিং ও কার্যক্রামে সহযোগিতা করেন।

মিজানুর রহমান বলেন, ‘সামাজিক দায়বদ্ধতা থেকে জাগো ফাউন্ডেশন বগুড়া জেলার অসহায় কর্মহীন পাঁচশোর বেশি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে । আমাদের ভলান্টিয়ার প্রকৃত অসহায়দের খুঁজে বের করে তাদের সহায়তা প্রদান করছে।

প্রসঙ্গত, জাগো ফাউন্ডেশন একটি অলাভজনক সামাজিক সংগঠন। যারা সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে পাঠদান কার্যক্রম পরিচালনা করে আসছে। বর্তমানে বিভিন্ন শিক্ষাকার্যক্রমের আওতায় সারা দেশে প্রায় সাড়ে তিন হাজার শিক্ষার্থীরা বিনামূল্যে মানসম্মত শিক্ষাগ্রহণের সুযোগ পাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here