বসতবাড়ী সংলগ্ন হাঁসের ফার্ম, দূর্গন্ধে অতিষ্ট গ্রামবাসি

0
315

মাহবুবুল আলম
কাহালু (বগুড়া) প্রতিনিধি, বগুড়ার কাহালু উপজেলার পাইকড় ইউনিয়নের আড়োলা পূর্বপাড়া গ্রামের বসতবাড়ী সংলগ্ন হাঁসের ফার্মের দূর্গন্ধে পরিবেশ নষ্ট হওয়ায় উপজেলা নির্বাহি অফিসার বরাবরে রোববার লিখিত অভিযোগ দায়ের করেছেন অত্র গ্রামের ৪৯ জন স্বাক্ষরিত এলাকাবাসীর পক্ষে চম্পা বেগম। লিখিত অভিযোগে সূত্রে জানা যায়, কাহালু উপজেলার পাইকড় ইউনিয়নের আড়োলা পূর্বপাড়া গ্রামের মফসের আলীর পুত্র ফারুক হোসেন ও তার স্ত্রী রুলি বেগম বসতবাড়ী সংলগ্ন ২টি হাঁসের ফার্মে প্রায় ৬ হাজার হাঁস পালন করছেন। তাহাদের হাঁসের ফার্মের দূর্গন্ধে পরিবেশ নষ্ট হচ্ছে।

অভিযোগকারী আড়োলা পূর্বপাড়া গ্রামের আব্দুল হান্নানের স্ত্রী চম্পা বেগমের বসতবাড়ী সহ পার্শ্ববতী আনিছার রহমান ও সিপন আলী দ্বয়ের বসতবাড়ী সংলগ্ন বিবাদীদের হাঁসের ফার্ম হওয়ায় ফার্মের দূর্গন্ধে বাড়ীতে বসবাস করা কষ্ট সাধ্য হইয়া পরিয়েছে। হাঁসের ফার্মের পাশ দিয়ে গ্রামের রাস্তা থাকায় উক্ত রাস্তা দিয়ে যাতায়াতের সময় কমলমতী শিশু সহ গ্রামের লোকজনের অনেক অসুবিধা হচ্ছে এবং স্বাস্থ্য ঝুঁকির মধ্যে রয়েছে। গ্রামের লোকজন বিবাদীদেরকে তাদের হাঁসের ফার্ম বন্ধ করার জন্য একাধিক বার বললেও তারা ফার্ম বন্ধ করেননি। পরিবেশ দূষণ রোধে হাঁসের ফার্ম ২টি বন্ধ করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের সু-দূষ্টি কামনা করেন গ্রামবাসী।

উক্ত অভিযোগের অনুলিপি কাহালু উপজেলা পরিষদের চেয়ারম্যান, কাহালু থানা অফিসার ইনচার্জ (ওসি) ও পাইকড় ইউ পি চেয়ারম্যানকে প্রেরণ করা হয়েছে। হাঁসের ফার্মের মালিক ফারুক হোসেন জানান, আমাদের গ্রামের আরও অনেক ফার্ম রয়েছে, শক্রতামূলক ভাবে আমার বিরুদ্ধে অভিযোগ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান এর সাথে কথা বলা হলে তিনি অভিযোগ পাওয়ার কথা নিশ্চিত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here