বিকল্প সড়ক ভেঙ্গে দেয়ায় কাথম-কালিগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ

0
208
ভেঙ্গে দেয়া কাথম-কালিগঞ্জ সড়ক।

মুনিরুজ্জামান মুনির, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার নন্দীগ্রামে কাথম-কালিগঞ্জ সড়কের নামুইট ব্রীজ ভেঙ্গে নতুন ব্রীজ নির্মাণের জন্য তৈরী করা হয় বিকল্প সড়ক। আর সেই বিকল্প সড়ক ভেঙ্গে দেয়ার কারণেই বন্ধ হয়ে যায় কাথম-কালিগঞ্জ সড়কের যান চলাচল। এতে করে চরম ভোগান্তীতে পড়েছে পথচারীরা।

বুধবার (৬ মে) দুপুরে নন্দীগ্রাম পৌর এলাকার নামুইট খালে নির্মাণ করা বিকল্প সড়কটি ভেঙ্গে দেয়া হয়। সড়কটি ভেঙ্গে দেওয়ার পর সকল প্রকার যানচলাচল বন্ধ হয়ে যায় ।

জানা যায়, চলতি বছর কাথম-কালিগঞ্জ সড়কের সংস্কার কাজ চলাকালে বেশ কয়েক টি ব্রীজ ভেঙ্গে নতুন করে নির্মান করা হচ্ছে। ব্রীজ গুলো ভাঙ্গার পর যানবাহন চলাচলের জন্য নির্মাণ করা হয়েছে বিকল্প পথ। এই বিকল্প পথেই চলে বাস,ট্রাক,সিএনজি সহ বিভিন্ন যানবাহন। কিন্তু ক’দিনের বৃষ্টিতে নাম্ইুট খালে পানি জমে পাকা ইরি-বোর ধান তলিয়ে যাওয়ার সম্ভাবনা দেখা দেয়। তখন পাকাধান রক্ষার জন্য ভেঙ্গে দেয়া হয় খালে নির্মাণ করা বিকল্প সড়ক। এতে করে বন্ধ হয়ে যায় কাথম-কালিগঞ্জ সড়কের যানচলাচল।

এ সড়ক দিয়ে প্রতিদিন উপজেলার তিনটি ইউনিয়নের জন সাধারণ চলাচল করে। এছাড়াও নাটোরে সিংড়া উপজেলার এবং নওগাঁর অত্রাই ও রাণীনগর উপজেলার মানুষ চলাচল করে এ সড়ক দিয়ে।

নামুইট গ্রামের জিয়াউর রহমান জানান, হঠাৎ রাস্তা ভেঙ্গে দেয়ায় চরম বিপাকে পড়েছি আমরা। এপথ দিয়েই আমাদের বিভিন্ন কৃষিজাত পণ্য আনা নেওয়া করা হয়। তাই সড়কটি দ্রুত চালু করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্টদের সু-দৃষ্টি কামনা করছি।

এ বিষয়ে বগুড়া সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, খালের পানি নিস্কাশনের জন্য বিকল্প সড়কটি ভেঙ্গে দেয়া হয়েছে। তবে সেখানে বুধবার (৬মে) রাত থেকেই একটি ছোট বেইলী ব্রীজ নির্মাণের কাজ শুরু হবে। এবং তা খুব দ্রুত সম্পন্ন হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here