ভারতের জাদুঘরে যাচ্ছে পাকিস্তানি অধিনায়কের ট্রিপল সেঞ্চুরির ব্যাট

0
325

ক্রীড়া ডেস্ক :

নিজের ট্রিপল সেঞ্চুরির ব্যাট ও ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ব্যবহৃত জার্সি নিলামে তুলেছিলেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক আজহার আলী।

ভারতের পুনের ‘ব্লেডস অব গ্লোরি’ ক্রিকেট জাদুঘর নিলামে সর্বোচ্চ দর হাঁকিয়ে আজহার আলীর ব্যাটটি সংগ্রহ করেছে। জাদুঘরের মালিক রোহান পাটে ১০ লাখ রুপিতে স্মারকটি সংগ্রহ করেছেন। একই প্রতিষ্ঠান সাকিব আল হাসানের বিশ্বকাপের ব্যাটের জন্য বিড করেছিল। ১৩ লাখ টাকা পর্যন্ত বিড করেছিল ভারতের জাদুঘরটি। কিন্তু নিলামের সাকিবের ব্যাট বিক্রি হয় ২০ লাখ টাকায়।

আজহার আলীর চ্যাম্পিয়ন জার্সিটি নিয়েছেন যুক্তরাষ্ট্রে প্রবাসী এক পাকিস্তানি। জার্সির জন্য তিনি বিড করেছেন ১১ লাখ রুপি। সব মিলিয়ে ব্যাট ও জার্সি থেকে পাওয়া ২১ লাখ রুপি করোনাভাইরাস দুর্গতদের সাহায্যে খরচ করা হবে বলে জানিয়েছেন আজহার আলী।

‘ব্লেডস অব গ্লোরি’ ক্রিকেট জাদুঘর ভারতে বেশি জনপ্রিয়। ক্রিকেটারদের সঙ্গে ব্যবসায়ী রোহান পাটের সম্পর্ক থাকা দীর্ঘদিন ধরেই তিনি ক্রিকেট স্মারক সংগ্রহ করছেন। ৩৮ হাজারেরও উপরে ক্রিকেট স্মারক সংগ্রহ করেছেন। শচীন টেন্ডুলকারের ২০১১ বিশ্বকাপের ফাইনালের জার্সি রয়েছে তাঁর জাদুঘরে।

জার্সি বিক্রির পর আজহার আলী বলেছেন,‘আমার হৃদয়ের খুব কাছের দুটি স্মারক নিলামি বিক্রি করেছি সাধারণ মানুষের জন্য। যে অর্থ সংগ্রহ হয়েছে তাতে আমি অসংখ্য মানুষের উপকার করতে পারব। তাদের মুখে হাসি ফোটাতে পারলেই আমি খুশি হবো।’

প্রসঙ্গত, ২০১৬ সালে দুবাইয়ে দিবারাত্রির ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ট্রিপল সেঞ্চুরি পেয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক। সেই ব্যাটটিই তিনি নিলামে বিক্রি করেছেন। এছাড়া ২০১৭ সালে দেশের হয়ে জিতেছিলেন আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here