নিজস্ব প্রতিবেদক,  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে আগামী ৩১ মার্চ পর্যন্ত ৮০টি শহর লকডাউন রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারত।  তালিকায় রাজধানী দিল্লি ছাড়াও মুম্বাই, কলকাতা, চেন্নাই, ব্যাঙ্গালুরুর মতো বাণিজ্যিক ও গুরুত্বপূর্ণ শহর রয়েছে।

দেশটির যেসব শহর থেকে করোনা আক্রান্ত রোগীর তথ্য জানানো হয়েছে সেসব শহরও ৩১ মার্চ পর্যন্ত লকডাউন থাকার তালিকায় অন্তর্ভুক্ত রয়েছে।

সেগুলো হলো- মহারাষ্ট্র, কেরালা, দিল্লি, গুজরাট, উত্তর প্রদেশ, হরিয়ানা, কর্নাটক, রাজস্থান, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, পাঞ্জাব, জম্মু-কাশ্মীর, লাদাখ, পশ্চিমবঙ্গ, চন্ডিগড়, ছত্তিশগড়, হিমাচল প্রদেশ, মধ্য প্রদেশ, ওড়িষা, পুড়ুচেরি এবং উত্তরাখন্ড।

অন্যদিকে ভারতজুড়ে সব ধরনের ট্রেন, মেট্রো এবং আন্তঃরাজ্য পরিষেবা বাতিল করা হয়েছে।  মার্কেট, মল, সিনেমা হল, স্কুল, কলেজ, জিমনেশিয়াম এরইমধ্যে বিভিন্ন রাজ্যে বন্ধ করে দেওয়া হয়েছে।  কোথাও কোথাও পাঁচজনের বেশি একত্রিত না হওয়ার জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এর আগে রোববার (২২ মার্চ) দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এক সংবাদ সম্মেলনে ঘোষণা দেন, ২৩ মার্চ (সোমবার) সকাল ৬টা থেকে ৩১ মার্চ পর্যন্ত দিল্লি লকডাউন থাকবে।  একইসঙ্গে সীমান্ত বন্ধ রাখার কথাও বলেন তিনি।

ভারতে শেষ খবর পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনশ ৯৬ জন।  আর মারা গেছেন ৭ জন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here