মন্দিরের জমি রক্ষাসহ মামলা প্রত্যহারের দাবিতে মাববন্ধন

0
226

বগুড়া প্রতিনিধি

বগুড়ার শাজাহানপুরে ভূমিদস্যুদের হাত থেকে কেন্দ্রীয় কালিমন্দির রক্ষা এবং মন্দির কমিটির বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যহারের দাবিতে মানববন্ধন করেছে হিন্দু সম্প্রাদয়ের স্থানীয় বাসিন্দারা।

আজ রবিবার দুপুরে বগুড়া শহরে সাতমাথা বীরশ্রেষ্ঠ স্ক্রয়ার মোড়ে মানববন্ধন এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে হিন্দু সম্প্রদায়ের বাসিন্দারা বলেন, দুইশত বছর পূর্বে থেকে বংশ পরমপরায় শাজাহানপুরের মাঝিড়া বাজারের পাশে দশমিক ৩২ শতাংশ জমির উপর নির্মিত কালি মন্দিরে পূজা-আর্চনা করে আসছে। কিন্তু ওই মন্দিরের জায়গাকে কৃষিজমি বলে ভূয়া রেকর্ড তৈরি করে সরকাররে লিজ গ্রহীতা থেকে দলিল করে নেন। যা সম্পূর্ণ্য বে-আইনি। পরবর্তিতে জেলা প্রশাসকের নিকট অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত শুরু হয়। তদন্তে প্রমানিত হয় যে সরকারকে ভূল বুঝিয়ে মন্দিরের জমি ভূমিদস্যু ওবায়দুর রহমান দিং দখলে রেখেছে। তারপরও শাজাহানপুর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) জমিটি উদ্ধারে কোন ব্যবস্থা গ্রহন করেননি।

পরে বিষয়টি নিয়ে মন্দির কমিটির লোকজন প্রশাসনের নিকট লিখিত আবেদন করলে ভূমিদস্যু ওবায়দুর ক্ষিপ্ত হয়ে হিন্দু সম্প্রদায়ে ১৯জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা কমিটির পূজা উদযাপন কমিটির সভাপতি বাবু দীলিপ কুমার দেব, সহসভাপতি সুকুমার রায় বাবু, সদস্য বাবু মানিক চন্দ্র সরকার, মাঝিড়া কালিমন্দির কমিটির সভাপতি চিত্তরঞ্জন তরফদার, সদস্য অরুন সাহা, প্রসেনজিত সাহা, সুজন দাস প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here